সোমবার, ২৪ জুন ২০২৪, ১১:১২ অপরাহ্ন

ত্বকের যত্নে সেরাম, জানুন সঠিক ব্যবহার

Reporter Name / ১২৯ Time View
Update : বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩

ডেস্ক রিপোর্ট

রূপচর্চায় এক নতুন উপাদান সেরাম। ত্বকের হারানো জেল্লা ফিরে পেতে সেরামের জুড়ি মেলা ভার। অনেকে আবার নিয়মিত ব্যবহারেও ফল পান না। তবে এতে সেরামের কোন দোষ নেই। এক্ষেত্রে জানতে হবে সেরাম ব্যবহারের সঠিক উপায়।

ত্বকে সেরাম লাগানোর কিছু টেকনিক রয়েছে। সেরাম লাইটওয়েট হলেও এটি কাজ করে ত্বকের গভীরে। সেরাম পরিমিত ব্যবহার করতে হবে। ড্রপারের সাহায্যে দুই থেকে তিন ফোঁটার বেশি একদমই নেয়া যাবে না। হাতের তালুতে সেরাম নিয়ে তারপর ড্যাব করে মুখে লাগাতে হবে।

দিনে দুবারের বেশি ব্যবহার করবেন না। যদি প্রথম ব্যবহার করে থাকেন তবে কম অ্যাক্টিভ ইনগ্রেডিয়েন্স আছে এমন সেরাম নিন।

ত্বক বুঝে সেরাম নিতে হবে। আপনার ত্বক যদি অতি মাত্রায় সংবেদনশীল হয় তবে, মুখ ধোয়ার পর ১০-১৫ মিনিট অপেক্ষা করুন। অনেকে আবার দুটি সেরাম এক সঙ্গে ব্যবহার করেন। এটা ত্বকের জন্য ক্ষতির কারণ হতে পারে। কারণ দুটো অ্যাক্টিভ উপাদান একসঙ্গে হলে বিক্রিয়া ঘটতে পারে। তাই ত্বকের জন্য ক্ষতিকারক হয়ে উঠতে পারে এই সেরাম।

তাছাড়া ত্বকে যদি কোনো ক্রনিক্যাল সমস্যা থাকে, তাহলে অবশ্যই চর্মরোগ বিশেষজ্ঞের পরামর্শ নিবেন। ডাক্তারের পরামর্শ ছাড়া সেরাম ব্যবহার না করাই ভালো। সেরাম নিয়ম করে ব্যবহার করুন। যদি প্রতিদিনের রূপ-রুটিনে সেরাম আনতে পারেন, তাহলে এটাই হয়ে উঠতে পারে আপনার ত্বকের সবচেয়ে প্রিয় বন্ধু।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর