শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন

নির্বাচন থেকে জাতীয় পার্টির সরে যাওয়ার আশঙ্কা আছে: ওবায়দুল কাদের

সিনিয়র রিপোর্টার / ১০০ Time View
Update : মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩
`সহিংসতা করে নির্বাচন বানচাল করা যাবে না'

বর্তমান সংসদের বিরোধী দল জাতীয় পার্টি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ নাও করতে পারে, এমন আশঙ্কার কথা জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার ১২ ডিসেম্বর বিকালে তেজগাঁওয়ের ঢাকা জেলা আওয়ামী লীগ ভবনে কেন্দ্রীয় আওয়ামী লীগের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সংশ্লিষ্ট দপ্তর বিষয়ক উপ-কমিটির মতবিনিময় সভা শেষে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আশঙ্কা আছে, আমাদের দলের অনেকেরই আশঙ্কা আছে; দেশের জনগণের মাঝেও এটা নিয়ে একটা শঙ্কা আছে।

তিনি বলেন, ডেমোক্রেসিতে অনেক কিছু সম্ভব। গণতান্ত্রিক নির্বাচনে বয়কট করা, ওয়াকআউট করা এসব বিষয় গণতান্ত্রিক নির্বাচনের সব জায়গাতেই আছে। কী হবে, এটা তো এই মুহূর্তে বলতে পারছি না, হলেও হতে পারে। কিন্তু এ ব্যাপারে এই মুহূর্তে আমি কী করে বলব, তারা সরে যাবে। এই মুহূর্তে বলতে পারছি না।

ওবায়দুল কাদের বলেন, ‘আমরা একটা চ্যালেঞ্জিং সময় অতিক্রম করছি। ইলেকশন আমাদের জন্য খুব চ্যালেঞ্জিং। দেশের নাম্বার ওয়ান অপজিশন ইলেকশনে নেই। শুধু বয়কট করেনি। তারা ইলেকশনটাকে পন্ড করার জন্য ভণ্ডুলের ষড়যন্ত্র করছে, সন্ত্রাস করছে।’

এর সঙ্গে বিদেশি কারও কারও হাত রয়েছে দাবি করে তিনি বলেন, ‘তাদের সূদুরপ্রসারী লক্ষ্যও আছে। এখানে তাদের ভূ-রাজনৈতিক স্বার্থও জড়িত থাকতে পারে। তাদের ব্যবসায়িক প্রাপ্তির একটা ক্ষেত্র তৈরি করতে পারে। সামরিক দিক থেকে এই অঞ্চলের আধিপত্য বিস্তারে বা নিজেদের শক্তিকে অক্ষুণ্ন রাখার প্রতিযোগিতায় বাংলাদেশের ভৌগোলিক অবস্থান কাজে লাগানোর ষড়যন্ত্র আছে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর