সোমবার, ২৭ মে ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন

সোমবার সকাল সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি

সিনিয়র রিপোর্টার / ১৩২ Time View
Update : শনিবার, ১৬ ডিসেম্বর, ২০২৩

কয়েক দিন মানববন্ধনসহ নানা কর্মসূচির পালনের পর ফের হরতাল ডাকল বিএনপি। আগামী সোমবার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সারাদেশে হরতাল পালন করবে দলটি।

শনিবার ১৬ ডিসেম্বর বিকালে এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ‘সরকার পতনের একদফা দাবি আদায়ে আগামী সোমবার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সারাদেশে হরতাল পালন করা হবে। কর্মসূচি সফল করা জন্য দেশবাসী ও দলের সর্বস্তরের নেতাকর্মীদের আহ্বান জানাচ্ছি।

রুহুল কবির রিজভী বলেন, ‘প্রকাশ্যে দরকষাকষি করে সিট ভাগাভাগির একটা নির্বাচন নিয়ে প্রতিদিন নাটক দেখতে দেখতে দেশের মানুষ ক্লান্ত হয়ে পড়েছে। সর্বসাকুল্যে একটাই দল আর এক নেত্রীর নেতৃত্বেই নির্বাচন করার জন্য দেশটাকে মগের মুল্লুক বানিয়ে ফেলেছে তারা। বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের জেলে ঢুকিয়ে বাড়ি ঘর, দোকানপাট বন্ধ রেখে ফেরারি করে, দেশের জনগণকে জিম্মি করে আগামী ৭ জানুয়ারি রাষ্ট্রের প্রায় ২ হাজার কোটি টাকার শ্রাদ্ধানুষ্ঠানের পাঁয়তারা চলছে।’

এর আগে গত মঙ্গলবার ৩৬ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেছিল বিএনপি। মাঝে শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবসে মানববন্ধন ও র‌্যালি করেছে দলটি। এবার ফের হরতাল কর্মসূচি দিল তারা।

গত ২৮ অক্টোবর রাজধানীতে ডাকা মহাসমাবেশ পণ্ড হওয়ার পরের দিন হরতাল দেয় বিএনপি। এরপর দফায় দফায় হরতাল ও অবরোধ দিচ্ছে দলটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর