শনিবার, ২২ জুন ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন

নির্বাচন কমিশন সুষ্ঠু ভোটগ্রহণে বদ্ধপরিকর : শমসের মবিন

সহ সম্পাদক / ৬৫ Time View
Update : সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩

তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরী বলেছেন, এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশ নিয়ে কোনো অভিযোগ নেই। বর্তমান নির্বাচন কমিশন (ইসি) সুষ্ঠু ভোটগ্রহণ সম্পন্ন করতে বদ্ধপরিকর। প্রতিশ্রুতি রক্ষা করলে ভোট সুষ্ঠু হবে- এটাই আমাদের প্রত্যাশা।

সিলেট থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচার শুরু করে তিনি সোমবার দুপুরে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন। তিনি এর আগে দুপুর ১২টায় হযরত শাহজালাল রাহ.-এর মাজার জিয়ারতের মাধ্যমে এ কার্যক্রম শুরু করেন। নগরের আম্বরখানাস্থ একটি অভিজাত রেস্টুরেন্টে তৃণমূল বিএনপি’র সংবাদ সম্মেলনে তিনি আশা প্রকাশ করেন, আমাদের ধারণা- প্রশাসন নিরপেক্ষ থাকলে এবারের ভোট স্বচ্ছ হবে।

শমসের মবিন চৌধুরী বলেন, শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারতের মাধ্যমে আজ সিলেট থেকে আমাদের নির্বাচনী কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে।তৃণমূল বিএনপি সবেমাত্র যাত্রা শুরু করেছে, লক্ষ্য বহুদূর। আমরা ৩০০ নির্বাচনী আসনে প্রার্থী দিতে চেয়েছিলাম। কিন্তু সময় স্বল্পতার কারণে দল গুছানো হয়নি, তাই সব আসনে প্রার্থী দিতে পারিনি। যাচাই-বাছাই ও প্রত্যাহার শেষে সিলেটসহ সারা দেশে ১৪২টি আসনে আমাদের প্রার্থিরা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোট বা আসন নিয়ে আওয়ামী লীগের সঙ্গে তৃণমূল বিএনপির কোনো সমঝোতা বা চুক্তি হয়নি উল্লেখ করে শমসের মবিন বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে নির্বাচনী বিভিন্ন বিষয় নিয়ে আমাদের আলোচনা হয়েছে। তবে আসন ভাগাভাগি বা কোনো চুক্তি হয়নি। তৃণমূল বিএনপির প্রার্থীরা জনগণের ভোটে নির্বাচিত হয়ে সংসদে যেতে চান।

তিনি আরও বলেন, তৃণমূল বিএনপি মানুষের জন্য কাজ করতে চায়। দলটি দেশে বৈষম্য দূর এবং সবক্ষেত্রে অসাধু সিন্ডিকেট প্রতিহত করার পাশাপাশি নারীর ক্ষমতায়ন ও অসাম্প্রদায়িক সমাজ প্রতিষ্ঠা করতে চায়। সংবাদ সম্মেলন শেষে শমসের মবিন চৌধুরী হযরত শাহপরাণ রাহ.-এর মাজার জিয়ারত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর