শনিবার, ২২ জুন ২০২৪, ০৩:০৩ পূর্বাহ্ন

বিজয় শোভাযাত্রার অনুমতি পেয়েছে আওয়ামী লীগ

সহ সম্পাদক / ১০০ Time View
Update : সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩

মহান বিজয় দিবস উপলক্ষে বিজয় শোভাযাত্রার অনুমতি পেয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। বিভাগীয় কমিশনার (ঢাকা) এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন রিটার্নিং কর্মকর্তা এ অনুমতি প্রদান করেছেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো: রিয়াজ উদ্দিন রিয়াজ দৈনিক বার্তাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, অনুমতিপত্রে বলা হয়েছে- ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এর ১৫ ডিসেম্বর তারিখের আবেদন ও ১৭ ডিসেম্বর তারিখের আবেদন। ঢাকা মেট্রোপলিটন পুলিশ এর ১৭ ডিসেম্বর তারিখ এর ৫৩৮১ নম্বর স্মারক। উপর্যুক্ত বিষয় ও সূত্রোক্ত পত্রের প্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের পত্রের মর্ম এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আচরণ বিধিমালা প্রতিপালন ও সার্বিক আইন-শৃংখলা বজায় রাখার শর্তে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এর উদ্যোগে অনুষ্ঠেয় ১৯ ডিসেম্বর তারিখের বিকাল ২:০০ ঘটিকায় ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (রমনা) থেকে মৎস্য ভবন, ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইইবি), শাহবাগ, এলিফ্যান্ট রোড হয়ে ধানমন্ডি ৩২ পর্যন্ত মহান বিজয় দিবস ২০২৩ উপলক্ষে র্যা লি অনুষ্ঠানের অনাপত্তি জ্ঞাপন করা হল।

এদিকে মহান বিজয় দিবস উপলক্ষে আওয়ামী লীগের সোমবারের ১৮ ডিসেম্বর বিজয় শোভাযাত্রা কর্মসূচি স্থগিত করা হয়েছে। পরদিন মঙ্গলবার ১৯ ডিসেম্বর বেলা আড়াইটায় আওয়ামী লীগের উদ্যোগে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান থেকে ধানমন্ডি বত্রিশে ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন পর্যন্ত বিজয় শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। গত রোববার ১৭ ডিসেম্বর আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়য়ার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশের অকৃত্রিম বন্ধু কুয়েতের আমির শেখ নাওয়াফ আল-আহমাদ আল-জাবের আল-সাবাহ-এর মৃত্যুতে একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষিত হওয়ায় বিজয় শোভাযাত্রা কর্মসূচিতে পরিবর্তন আনা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রীয় কর্মসূচির সঙ্গে সামঞ্জস্য রেখে মঙ্গলবার ১৯ ডিসেম্বর সারাদেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের উদ্যোগে বিজয় শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সারাদেশে বিজয় শোভাযাত্রা কর্মসূচি পালনের জন্য আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মী, সমর্থক ও সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর