বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:২৯ পূর্বাহ্ন
শিরোনাম
তীব্র গরমে রাস্তায় পানি ছিটানোর সুপারিশ সংসদীয় কমিটির আগামী ৫ জুন অনুষ্ঠিত হবে ঝিনাইদহ-১ আসনের উপ নির্বাচন  নারীদের গৃহকর্মের অর্থনৈতিক মূল্য নির্ধারণের সুপারিশ: সংসদীয় কমিটি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর সাথে ব্রিটিশ হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে – বস্ত্র ও পাট মন্ত্রী নানক নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত দীর্ঘদিন ধরে চলছে – কাদের উপজেলাভেদে ২-৪ প্লাটুন বিজিবি মোতায়েন : ইসি সচিব হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের চার নির্দেশনা পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু দেশের বাজারে কমানো হয়েছে সোনার দাম

ভারতে বাড়ছে করোনা, ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক / ৩৯ Time View
Update : সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩
ভারতে বাড়ছে করোনা, ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু
ভারতে বাড়ছে করোনা, ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু

ভারতে আবারও বাড়ছে করোনার সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৩৩৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এসময় করোনায় মারা গেছে পাঁচ জন। একইসঙ্গে দেশটিতে করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,৭০১ জনে। তবে কোভিড থেকে সুস্থ হয়ে ওঠার হার এখনও ৯৮ দশমিক ৮১ শতাংশে রয়েছে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, রোববার যে পাঁচ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন, তাদের চার জনই কেরালার বাসিন্দা। বাকি একজন উত্তরপ্রদেশের।

এদিকে ভারতে করোনার ‘অতি সংক্রামক’ হিসেবে পরিচিত নতুন ‘জেএন.১’ ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে ওয়ান ইন্ডিয়া।

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চের তথ্যমতে (আইসিএমআর), গত শনিবার কেরালার ৭৯ বছর বয়সী এক নারী কোভিড রোগীর শরীরে করোনার নতুন ভ্যারিয়েন্ট জেএন.১ পাওয়া গেছে।

বিজ্ঞানীদের দাবি, কেরালায় শনাক্ত হওয়া নতুন এই ভ্যারিয়েন্ট করোনার আগের সব ভ্যারিয়েন্টের চেয়ে বেশি সংক্রামক। তবে গবেষণার আগে এ বিষয়ে বিস্তারিত কিছু বলতে চাননি তারা।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, করোনার ওমিক্রন ভ্যারিয়েন্টের সাব-ভ্যারিয়েন্ট বিএ.২.৮৬ অথবা পিরোলার মতোই এই জেএন.১। এটি গত সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রে প্রথম শনাক্ত হয়। সম্প্রতি চীনেও জেএন.১ চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। গত ১৫ ডিসেম্বর সাত জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়।

এদিকে কেরালায় করোনার নতুন ধরন জেএন.১ শনাক্ত হলেও, এটা নিয়ে উদ্বেগের কারণ নেই বলে দাবি করেছেন রাজ্যটির স্বাস্থ্যমন্ত্রী বীনা জর্জ। সরকার পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে বলে জানিয়েছেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর