সোমবার, ২৭ মে ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন

সরকার পতন না হওয়া পর্যন্ত রাজপথে আছি- মঈন খান

Reporter Name / ১১৬ Time View
Update : শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩

সরকার পতন না হওয়া পর্যন্ত রাজপথে থাকার ঘোষণা দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান। তিনি বলেছেন, ভোট বর্জন ও অসহযোগ আন্দোলনের মাধ্যমে সম্পূর্ণ শান্তিপূর্ণ নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক প্রক্রিয়ায় আমরা এই গণপ্রতিনিধিত্ববিহীন সরকারকে সরিয়ে দিয়ে এদেশে জনগণের সরকার কায়েম করব, সেই উদ্দেশ্যে আমরা রাজপথে আছি। রাজপথে নেমে আমরা মানুষকে সচেতন করার জন্য লিফলেট বিলি করছি, মানুষের সঙ্গে কথা বলছি, মানুষের সরকার প্রতিষ্ঠার জন্য আমরা লড়াইয়ে নেমেছি।

শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ভোট বজর্নের লিফলেট বিতরণকালে তিনি এ কথা বলেন।

মঈন খান বলেন, আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, আমরা জনগণের মৌলিক অধিকার ফিরে পাবার জন্য আন্দোলন করছি, আমরা জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য আন্দোলন করছি। এই লক্ষ্যে আমরা রাজপথে আছি, রাজপথে থাকব… যতদিন না এই স্বৈরাচারী সরকার বিদায় না হবে, ততদিন আমরা রাজপথে থাকব।

সরকার দাবি করে, তারা উন্নয়নের জোয়ার বইয়ে দিয়েছে। উন্নয়নের জোয়ার বইয়ে দিয়ে যদি থাকে তাহলে জনগণের ভোটকে এই সরকার কেন ভয় পায়, এই প্রশ্ন বাংলাদেশের ১৮ কোটি মানুষের। কেনে তারা একটি পাতানো-সাজানো একতরফা ভাগবাটোয়ারার নির্বাচন তারা করছে।

বেলা ১১টার দিকে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের নেতৃত্বদের নিয়ে আবদুল মঈন খান জাতীয় প্রেস ক্লাবের সামনে বাস যাত্রী, রিকশা যাত্রীসহ ফুটপাতে পথচারীদের কাছে লিফলেট বিতরণ করেন। এ সময়ে বিএনপির সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মৎস্যজীবী দলের আহ্বায়ক রফিকুল ইসলাম মাহতাবসহ মুক্তিযোদ্ধা দলের নেতারা ছিলেন।

‘জনমতকে বৃদ্ধাঙ্গুলি দেখাচ্ছে’

সকালে রামপুরা ও শাহজাহানপুর কাঁচাবাজারে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ভোট বর্জনের লিফলেট বিতরণ করেন। তার অভিযোগ, সরকার সম্পূর্ণ গায়ের জোরে রাষ্ট্র যন্ত্রকে ব্যবহার করে বিরোধী দল ছাড়াই নিজেরা নিজেরা ডামি প্রার্থী সাজিয়ে একটা তামাশার নির্বাচন করছে। ওরা ’১৪ ও ’১৮ সালের মতো পাতানো নির্বাচনের দ্বারা ক্ষমতা ধরে রাখতে প্রতিবেশী দেশের সহযোগিতা নিয়ে জনমতকে বৃদ্ধাঙ্গুলি দেখাচ্ছে। আমি জনসাধারণকে বলব, আপনারা এই সরকারের ভোটের দিনে ভোট দিতে যাবেন না, ভোট কেন্দ্র বর্জন করুন।

এ সময়ে বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক পারভেজ রেজা কাকন, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, ঢাকা মহানগর দক্ষিণের সদস্য নাদিয়া পাঠান পাপন উপস্থিত ছিলেন। এছাড়া মতিঝিল, যাত্রাবাড়ী, লালবাগ, ধানমন্ডিসহ বিভিন্ন ওয়ার্ডে মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ভোট বর্জনের আহ্বান জানিয়ে লিফলেট বিতরণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর