সোমবার, ২৭ মে ২০২৪, ১০:১১ পূর্বাহ্ন

বিএনপি সব সময় নির্বাচন বানচালের তালে থাকে- শেখ হাসিনা

সিনিয়র রিপোর্টার / ৬৬ Time View
Update : বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০২৩

নির্বাচিত সরকার ছাড়া কখনোই দেশের উন্নয়ন সম্ভব নয় দাবি করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। গুরুত্বপূর্ণ এই কারণে যে, আমরা দেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে চাই। আর একমাত্র আওয়ামী লীগই ক্ষমতায় এসে দেশের সেই অগ্রযাত্রা ধরে রাখতে পারবে ।

বৃহস্পতিবার ২৮ ডিসেম্বর রাজধানীর তেজগাও ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে ভার্চুয়ালি দেওয়া এক বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ছয়টি জেলায় নির্বাচনি জনসভা করছে আওয়ামী লীগ। বৃহস্পতিবার ২৮ ডিসেম্বর বিকাল সাড়ে ৩টার দিকে তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ ভবন থেকে এসব জনসভায় ভার্চুয়ালি যুক্ত হন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ময়মনসিংহ বিভাগের জামালপুর ও শেরপুর জেলা, ঢাকা বিভাগের কিশোরগঞ্জ ও নরসিংদী জেলা এবং চট্টগ্রাম বিভাগের চাঁদপুর ও বান্দরবান জেলায় নির্বাচনী জনসভা হচ্ছে।

বিএনপিকে সন্ত্রাসী দল এবং জামায়াতে ইসলামীকে যুদ্ধাপরাধীদের দল আখ্যা দিয়ে শেখ হাসিনা বলেন, বিএনপি-জামায়াত সব সময় নির্বাচন বানচালের তালে থাকে। বিএনপি একটি সন্ত্রাসী দল আর জামায়াত হচ্ছে যুদ্ধাপরাধীদের দল কাজেই তারা নির্বাচনে না আসলে নির্বাচন অংশগ্রহণমূলক হবে না সেটা আমরা বিশ্বাস করি না। নির্বাচন অংশগ্রহণমূলক হবে জনগণের অংশগ্রহণের মধ্যে দিয়ে।

দেশবাসীকে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘বাংলাদেশ এগিয়ে যাচ্ছে; এগিয়ে যাবে। আপনারা নৌকায় ভোট দিবেন; ইনশাল্লাহ এবারও জনগণের ম্যান্ডেট নিয়ে জনগণের সেবা করার সুযোগ পাবে আওয়ামী লীগ।’

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার সব প্রার্থীকে পড়ে নেয়ার নির্দেশনা দিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, নির্বাচনী ইশতেহার পড়ে নেবেন এবং সেই অনুযায়ী ভোট চাইবেন।

তিনি বলেন, ৭৫ এর পর অবৈধ ক্ষমতাকে বৈধ করার জন্য জনগণের অধিকার কেড়ে নেয়ার সংস্কৃতি চালু করেছিলো জিয়াউর রহমান। তখন স্বাধীনতাবিরোধীদের সমন্বয়ে মুক্তিযুদ্ধের বিপরীত ধারায় চলতে থাকে দেশ।

শেখ হাসিনা বলেন ‘গ্যাস বিক্রির চক্রান্ত করে ক্ষমতায় এসে মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলে বিএনপি। নির্বাচনবিরোধী কাজ করে চলেছে বিএনপি। মা-শিশুকে এমনভাবে হত্যা সহ্য করা যায় না। এরা সবসময় নির্বাচন বানচালের তালে থাকে। কিন্তু নির্বাচিত সরকার ছাড়া দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করা সম্ভব হয় না, এটাই বাস্তবতা।’

২০১৪ থেকে ২০১৮ সালে মানুষ ভোট দিয়ে আওয়ামী লীগকে সমর্থন করেছিলো বলেই, দেশের উন্নয়ন করা সম্ভব হচ্ছে বলে জানান শেখ হাসিনা। তিনি বলেন, ‘নৌকা মার্কায় ভোট দিয়ে, আওয়ামী লীগকে জয়যুক্ত করে উন্নত-সমৃদ্ধ জীবনের ধারা অব্যাহত রাখুন যাতে দেশকে আরও এগিয়ে নেয়া যায়। দলের নির্বাচনী ইশতেহার সব প্রার্থী পড়ে নেবেন এবং সেই অনুযায়ী ভোট চাইবেন। অনেক চক্রান্ত-ষড়যন্ত্র আছে এবারের নির্বাচন নিয়ে। বিএনপি-জামায়াতের কাজই হলো মানুষ পোড়ানো আর নির্বাচন ধ্বংস করা।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর