শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:১৩ পূর্বাহ্ন
শিরোনাম
কায়েমি স্বার্থে যারা অপরাজনীতি করে তাদের মোকাবেলা করতে হবে- নাছিম লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা শিশুদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী স্বচ্ছতা ও সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে সরকারি অনুদানের চলচ্চিত্র বাছাই হবে : তথ্য প্রতিমন্ত্রী শিশুর শারীরিক, মানসিক, সামাজিক ও নৈতিক বিকাশে খেলাধুলার বিকল্প নেই: রাষ্ট্রপতি সার্বিক অগ্রগতির পথে প্রধান অন্তরায় বিএনপি- কাদের রোজা-ঈদের ছুটি শেষে রোববার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস মারা গেছেন ইরানের পারমাণবিক স্থাপনার কোনো ক্ষতি হয়নি : আইএইএ ঈদের পরও স্বস্তি ফেরেনি নিত্যপণ্যের বাজারে

বিএনপি নেতা আলালসহ ৮ জনের কারাদণ্ড

সিনিয়র রিপোর্টার / ১০৪ Time View
Update : রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ আটজনকে তিন বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। ১০ বছর আগে যাত্রীবাহী বাসে আগুন দেওয়ার ঘটনায় করা মামলায় তাঁদের এই সাজা দেওয়া হয়েছে। রোববার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীম  এই রায় দেন। সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের আইনজীবী তাহেরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

কারাদণ্ড পাওয়া অন্য আসামিরা হলেন, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব, ছাত্রদলের সাবেক সভাপতি আবদুল কাদের ভূঁইয়া (জুয়েল), বিএনপির নির্বাহী কমিটির সদস্য ওবায়দুল হক নাসির, বিএনপি নেতা হারুন অর রশীদ, শহিদুল হক, ইব্রাহীম এবং ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি শফিকুল ইসলাম (মাসুদ)।

আসামিপক্ষের আইনজীবী তাহেরুল ইসলাম বলেন, ২০১৩ সালের ১ ডিসেম্বর রাজধানীর ধানমন্ডির সাত মসজিদ রোডে যাত্রীবাহী একটি বাসে আগুন দেওয়ার ঘটনায় পুলিশ বাদী হয়ে ধানমন্ডি থানায় মামলা করে। এই মামলা তদন্ত করে ২০১৪ সালের ১৫ ডিসেম্বর সৈয়দ মোয়াজ্জেম হোসেনসহ আটজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। রাষ্ট্রপক্ষ থেকে ১৭ জন সাক্ষীর মধ্যে ছয়জন সাক্ষীকে আদালতে হাজির করা হয়। আদালতের রায়ে সৈয়দ মোয়াজ্জেম হোসেনসহ আটজনকে তিন বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।

রায় ঘোষণার আগে কারাগার থেকে সৈয়দ মোয়াজ্জেম হোসেন ও সাইফুল আলমকে আদালতে হাজির করা হয়। পলাতক বাকি ছয়জনের বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করেছেন আদালত।

গত বৃহস্পতিবার গুলশান থানার মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী ও বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদের ২১ মাস করে কারাদণ্ড দেন আদালত।

এর আগে দলটির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমানসহ দলটির কেন্দ্রীয় কয়েকজন নেতার সাজা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর