বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন
শিরোনাম
রাতেই সারা দেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু হবে: পলক এভাবে বাংলাদেশ মিশন শেষ করতে হবে ভাবিনি: পিটার হাস বিএনপি-জামায়াত অহিংসতার নামে সহিংস আন্দোলন চালিয়েছে : জয় আগামীকাল থেকে স্বল্প দূরত্বে ট্রেন চলবে মোতায়েনরত সেনাসদস্যদের কার্যক্রম পরিদর্শন সেনাপ্রধানের মাঠে অনুপস্থিত নেতাদের তালিকা তৈরি হবে: ওবায়দুল কাদের শতভাগ নিরাপত্তা নিশ্চিত না হওয়া পর্যন্ত আমরা শিক্ষাপ্রতিষ্ঠান খুলতে পারছি না: শিক্ষামন্ত্রী বিএনপি এখনো ধ্বংসের সুরে কথা বলছে : ওবায়দুল কাদের আপনারাই যখন বলবেন আমরা স্বস্তি অনুভব করছি, তখনই কারফিউ প্রত্যাহার করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী মামলার চার্জশিট পাওয়ার পর ব্যবস্থা নেওয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতার রদবদল চায়- স্বরাষ্ট্রমন্ত্রী

সিনিয়র রিপোর্টার / ১৪১ Time View
Update : রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩

বিএনপি নয়, জাতীয় পার্টি সংসদে বিরোধী দল ছিল বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রোববার দুপুরে সচিবালয়ে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এখন তো বিরোধী দল নেই, স্বতন্ত্র প্রার্থী নিজেরাই সহিংসতায় জড়াচ্ছে—এ ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘অপজিশন নেই কে বলছে? বিএনপি কোনো দিন অপজিশন ছিল না। অপজিশন ছিল জাতীয় পার্টি। আমি সব সময় বলি, পার্লামেন্টে যার সংখ্যাধিক্য সিট থাকে সেই অপজিশনে থাকে। সরকারি দলের পরে যাদের সংখ্যাধিক্য থাকে। সে ক্ষেত্রে বিএনপি আজকে ১৫ বছরের মধ্যে কোনো দিন সংখ্যাগরিষ্ঠ দল হতে পারেনি, বিরোধী দল হতে পারেনি।’

বিএনপি সব সময় ষড়যন্ত্র করেছে মন্তব্য করে তিনি বলেন, ‘এটাই তাদের কৌশল। ষড়যন্ত্রের মাধ্যমে তারা ক্ষমতার রদবদল করতে চায় কিন্তু আমাদের দেশের মানুষ তাদের নিজস্ব ভোটের মাধ্যমে নতুন সরকার দেখতে চায়।

‘আমরা আশা করি, ৭ তারিখে জনগণের ভোটের মাধ্যমে একটি নতুন সরকার আসবে,’ বলেন তিনি। নির্বাচনকে কেন্দ্র করে আপনারা কি নির্ভার আছেন? দীর্ঘ দিন ধরে একটি দল নির্বাচন বন্ধ করার জন্য একটি দল কাজ করছে, এখনো মাঠেই আছে। শান্তিপূর্ণভাবে নির্বাচন করার জন্য কি আপনারা প্রস্তুত—একজন গণমাধ্যমকর্মী জানতে চাইলে তিনি বলেন, ‘আমাদের নির্বাচন কমিশন প্রস্তুত রয়েছে একটি সুন্দর নির্বাচন অনুষ্ঠানের জন্য। আপনারা নিশ্চয়ই লক্ষ করেছেন, সারা বাংলাদেশে এখন নির্বাচনের আবহাওয়া বিরাজ করছে। সব জায়গায় নির্বাচনমুখী একটা উৎসবের আমেজ এসে গেছে।

‘সবাই এখন নির্বাচনমুখী হয়ে গেছে। আপনি যেখানেই যাবেন, গল্প-গুজব যেটা নির্বাচনে আগে হয়ে থাকে সেগুলো চলছে। এই আনন্দমুখর পরিবেশ, একটা টান টান উত্তেজনাও রয়েছে কে পাস করবে, কে হারবে—এগুলো কিন্তু শুরু হয়ে গেছে। কাজেই এখানে সুন্দর একটা নির্বাচন হবে এটাই আমরা আশা করি,’ বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ‘কে বললো নির্বাচন করতে দেবে না; এ জন্য এ দেশের জনগণ বসে থাকবে না। এ দেশের জনগণ ঠিক ৭ তারিখে তাদের যে কাজটি অবশ্যই করবে। কারণ এ দেশের মানুষ ২০০১ থেকে ২০০৬ দেখেছে। পঁচাত্তরের পরবর্তী দৃশ্যগুলো তারা দেখেছে। কাজেই মানুষ আর অন্ধকার বাংলাদেশ দেখতে চায় না। মানুষ এগিয়ে যেতে চায়, সম্ভাবনাময় বাংলাদেশ দেখতে চায়।

‘মানুষ আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হৃদয় দিয়ে ভালোবাসেন এবং তারা বিশ্বাস করেন শেখ হাসিনার বিকল্প এ দেশে আর কেউ নেই,’ যোগ করেন তিনি।

ভোটার উপস্থিতি কেমন হতে পারে বলে করছেন তিনি গণমাধ্যমকর্মীরা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘অবশ্যই ভালো টার্ন-আউট হবে। সারা পৃথিবীর দিকে তাকালে উন্নত দেশগুলোর টার্ন-আউট দেখবেন, সেগুলো ফিগার কী রকম আসে, তার চেয়ে ইনশাল্লাহ অনেক অনেক বেশি হবে।’

আইন ও সালিশ কেন্দ্র বলেছে, চলতি বছরে ২০ জন বিচারবহির্ভূত হত্যার শিকার হয়েছে—এ ব্যাপারে গণমাধ্যমকর্মী জানতে চাইলে তিনি বলেন, ‘আমাদের দেশে একটি মানবাধিকার কমিশন রয়েছে। তারা কী বলে সেটা লক্ষ রাখবেন। বিদেশ থেকে কী বললো, কোথা থেকে কী বললো; তথ্যভিত্তিক কথা অনেক সময় আসে না। এর আগে ৭৮ জন গুম হয়েছে বলে আমাদের কাছে খবর পাঠিয়ে ছিল। আমরা দেখেছি এর মধ্যে ২৫ জন আমাদের বিএনপির রাজনীতি করতে কিংবা কারাগারে আছে কিংবা তারা আত্মগোপন করেছে, বিদেশে পালিয়ে আছে।

‘আর অনেকগুলোকে আমরাই খুঁজছি। এগুলো তো গুম নয়। এরা অনেক সময় তথ্যের বাইরেও কিছু কথা বলে থাকেন। যেগুলো তারা হয়তো এখান থেকে কোনো ভুল সংবাদের মাধ্যমে…আমাদের একটা মানবাধিকার কমিশন রয়েছে, তারা কী বলে সেটা লক্ষ রাখবেন,’ গণমাধ্যমকর্মীদের উদ্দেশে বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর