বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন

সোমবার কলাবাগান মাঠে আ’লীগের জনসভায় প্রধান অতিথি শেখ হাসিনা

সিনিয়র রিপোর্টার / ৯২ Time View
Update : রবিবার, ৩১ ডিসেম্বর, ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে রাজধানীর কলাবাগান মাঠে নির্বাচনী জনসভা করতে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ। সোমবার ১ জানুয়ারি দুপুর ২টায় ঢাকা মহানগর (উত্তর-দক্ষিণ) আওয়ামী লীগের যৌথ উদ্যোগে এই নির্বাচনী জনসভা অনুষ্ঠিত হবে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে জনসভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্যে রাখবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জনসভায় সঞ্চালনা করবেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: হুমায়ুন কবির ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্যে রাখবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়াও বক্তব্য রাখবেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ হুমায়ুন কবিরসহ কেন্দ্রীয় ও মহানগর নেতারা।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো: রিয়াজ উদ্দিন রিয়াজ দৈনিক সোনালী বার্তাকে এতথ্য জানান।

রোববার ৩১ ডিসেম্বর দুপুরে আগামীকাল সোমবার ১ জানুয়ারি নির্বাচনী জনসভা সফল করার লক্ষ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের এক জরুরী কর্মীসভা অনুষ্ঠিত হয়। সভায় প্রতিটি ওয়ার্ড ও ইউনিটের আওয়ামী লীগসহ সকল অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের যথা সময়ে উপস্থিত হয়ে জনসভা সফল করতে নির্দেশনা দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতাকর্মীসহ অন্যান্য ভ্রাতৃপ্রতীম ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আমাদের জন্য একটা চ্যালেঞ্জ। শেখ হাসিনার নেতৃত্বে এই চ্যালেঞ্জ আমরা অতিক্রম করব। এই চ্যালেঞ্জ অতিক্রম করার জন্য ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগসহ সকল পর্যায়ের নেতাকর্মীদের দায়িত্ব পালন ও সতর্ক পাহারায় থাকতে হবে। সারাদেশের সাধারণ মানুষ ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট প্রদানের জন্য উন্মুখ হয়ে আছে। নির্বাচন প্রতিদ্বন্দ্বিতা মূলক হবে, বিএনপি যতই অপপ্রচার করুক, লিফলেট বিতরণ করুক, জনগণ তাদের কথায় কান দেবে না। আমরা ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ শেখ হাসিনার বিশ্বস্থ অতন্দ্র প্রহরীর মতো দায়িত্ব পালন করব এবং সকাল সকাল ভোট কেন্দ্রে গিয়ে নৌকায় ভোট প্রদান করব।

সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বলেন, জনগণের ঐক্যবদ্ধ শক্তির কাছে কোন ষড়যন্ত্র, চক্রান্ত টিকতে পারে না। বিগত দিনেও পারেনি। বিএনপি যতই আগুন সন্ত্রাস করুক, ভয়ভীতি দেখাক তাতে জনগণ বিচলিত হবে না। জনগণ বিএনপি কে বিশ্বাস করে না। আন্দোলনে নামে মানুষ হত্যা, এসব নোংরা রাজনীতি বাংলার জনগণ মেনে নেবে না।

এদিকে গত শনিবার ৩০ ডিসেম্বর ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের পক্ষে উপ-পুলিশ কমিশনার (অপারেশনস্) আবু ইউসুফের সই করা এক অফিস নথি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজের বরাবর পাঠানো হয়। এতে বলা হয়, গত বৃহস্পতিবার ২৮ ডিসেম্বর দাখিলকৃত আবেদনের প্রেক্ষিতে নিম্নবর্ণিত শর্তাবলী যথাযথভাবে পালন সাপেক্ষে সোমবার ১ জানুয়ারি দুপুর ২টায় ধানমন্ডির কলাবাগান মাঠে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগকে নির্বাচনী জনসভার অনুমতি প্রদান করা হলো।

এর আগে গত বৃহস্পতিবার ২৮ ডিসেম্বর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের এ জনসভার অনুমতি চেয়ে ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসারের কাছে চিঠি দেওয়া হয়। ওই দিন ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসার সাবিরুল ইসলামের সই করা এক চিঠিতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আচরণ বিধিমালা প্রতিপালন এবং নির্বাচন কমিশন সচিবালয়ের নির্দেশনা অনুসরণের শর্তে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগের (সোমবার) কলাবাগান মাঠে নির্বাচনী জনসভা অনুষ্ঠানের বিষয়ে অনাপত্তি জ্ঞাপন করা হলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর