শনিবার, ১৫ জুন ২০২৪, ০৬:৫০ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর জনসভা, স্লোগানে স্লোগানে মুখর ফরিদপুর

জেলা প্রতিনিধি / ১০২ Time View
Update : মঙ্গলবার, ২ জানুয়ারী, ২০২৪

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জনসভা উপলক্ষ্যে মিছিলের নগরী এখন ফরিদপুর। আশপাশের জেলা উপজেলা থেকে নেতাকর্মীরা মিছিল স্লোগান নিয়ে জড়ো হচ্ছেন জনসভাস্থলে। সরকারি রাজেন্দ্র কলেজের স্থায়ী মঞ্চটি নৌকার আদলে সাজানো হয়েছে জনসভা উপলক্ষে। মাঠে গুরুত্বপূর্ণ ব্যক্তি ও মুক্তিযোদ্ধাদের জন্য আলাদা বসার ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়া নারী ও পুরুষের জন্য আলাদা ব্যবস্থা থাকছে। তিনটি ফটক দিয়ে মাঠে প্রবেশ ও বের হওয়ার ব্যবস্থা রয়েছে। মঙ্গলবার সকাল থেকেই নেতাকর্মীরা জনসভাস্থলে এসে হাজির হয়েছেন। দুপুরে কানায় কানায় পরিপূর্ণ হয়ে উঠে জনসভাস্থল।

দুপুর ১টা ৮ মিনিটে কুরআন তেলাওয়াত, গীতা ও বাইবেল পাঠের মাধ্যমে এই সমাবেশ শুরু হয়।এরপর জাতীয় সংগীত গাওয়ার বক্তব্য শুরু করেন স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা।

শহর ঘুরে দেখা গেছে, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ফরিদপুর পৌরসভার পক্ষ থেকে রাস্তার ছোটখাটো মেরামতসহ সাজসজ্জা করা হয়েছে। শহরের প্রতিটি মোড়ে সতর্ক অবস্থানে রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

দলীয় সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী ঢাকা থেকে সড়কপথে ফরিদপুরে যাবেন। দুপুরে ফরিদপুর পৌঁছে তিনি সার্কিট হাউসে দুপুরের খাবার গ্রহণ করবেন। বেলা তিনটার দিকে তিনি সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে সভাস্থলে আসবেন। জনসভা শেষ করে সড়কপথে তিনি ঢাকায় ফিরবেন।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. আবদুল্লাহ বিন কালাম বলেন, প্রধানমন্ত্রীর আগমন নিরাপদ ও নির্বিঘ্ন করতে শহরে নিরাপত্তা বাড়ানো হয়েছে। প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা বাহিনীর সদস্যদের সঙ্গে সমন্বয় করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বশেষ ২০১৭ সালের ২৯ মার্চ ফরিদপুর শহরে এসেছিলেন। ওই দিন বিকেলে তিনি এই রাজেন্দ্র কলেজ মাঠের জনসভায় বক্তব্য দেন। প্রায় ৬ বছর ৯ মাস পর তিনি আবারও ফরিদপুর সফরে আসছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর