শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন

শনিবার সকাল ৬টা থেকে ৪৮ ঘণ্টা হরতাল: বিএনপি

সিনিয়র রিপোর্টার / ৮৬ Time View
Update : বৃহস্পতিবার, ৪ জানুয়ারী, ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেরদিন আগামী শনিবার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টা হরতালের ডাক দিয়েছে বিএনপি।
বৃহস্পতিবার বিকালে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

এছাড়া, নির্বাচন বর্জন এবং সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আগামীকাল শুক্রবার দেশব্যাপী মিছিল ও গণসংযোগ কর্মসূচির ঘোষণা দেন।

রিজভী বলেন, আমরা আগামী ৭ জানুয়ারি প্রহসনের সংসদ নির্বাচন বর্জন করতে দেশবাসী ও সম্মানিত ভোটারদের প্রতি আহ্বান জানাই।

একতরফা নির্বাচনে সরকার নিজেরা পরিকল্পিতভাবে সহিংসতা ঘটিয়ে বিএনপি ও বিরোধীদলীয় নেতাকর্মীদের ওপর দোষ চাপাচ্ছে বলে অভিযোগ করেন রিজভী।

তিনি বলেন, গণতন্ত্র মঞ্চ ও গণঅধিকার পরিষদের কর্মসূচিতে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হামলা করেছে। এছাড়া সারা দেশে বিএনপির নেতাকর্মীদের ওপর সরকারের সন্ত্রাসী বাহিনী প্রতিনিয়ত হামলা করছে। আমি বিএনপির পক্ষ থেকে এসব হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

রিজভী বলেন, ‘বাংলাদেশে যে সেটআপ আছে, সেটা দিয়ে কখনোই অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব হয়। এখানে যে আইনশৃঙ্খলা বাহিনী, সিভিল প্রশাসন, নির্বাচন কমিশন-এটা শেখ হাসিনার সাজানো সেটআপ। এই সেটআপ দিয়ে অংশগ্রহণমূলক ও বিশ্বাসযোগ্য নির্বাচন হবে না। এটা এখন প্রতিদিন প্রমাণিত হচ্ছে।’

‘নির্বাচন কমিশনারদের কথাবার্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকাণ্ড দেখে বোঝা যাচ্ছে যে তারা নিজেরাই নির্বাচন করিয়ে দিতে চাচ্ছে,’ বলেন তিনি।

‘দেশের ৬৩টি দল এই তামাশার নির্বাচন বর্জন করেছে’ জানিয়ে রিজভী বলেন, ‘আমাদের নির্বাচন বর্জনের ডাক সম্পর্কে যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ের প্রফেসর আলী রীয়াজ বলেছেন যে নাগরিকদের একটি বড় অংশ নির্বাচন বর্জন করেছে। সরকার দলগুলোর দাবি পূরণ করেনি।’

তিনি বলেন, ‘কে এমপি হয়ে সম্পদ আরও বাড়াবে এজন্য মরিয়া হয়ে গেছে ট্রাক মার্কা, নৌকা মার্কা। এরা তো সবই আওয়ামী লীগের লোক। তাও নিজেরা মারামারি করে আধিপত্য বিস্তারের চেষ্টা করছে। শেখ হাসিনার অনুচররা উঠে পড়েছে কে সিলেকশনের এমপি হবে।’

‘ওবায়দুল কাদের সাহেব বলেন যে স্যাংশনের জন্য অপেক্ষায় আছেন। আমি বলি, ওবায়দুল কাদের সাহেব আপনারা আরও লুটপাটের অপেক্ষায় আছেন। আপনার লোকেরা এতদিন যে সম্পদ পাচার করেছে, যেভাবে ব্যাংক লুট করেছে, বড় লুটপাটের সুখস্বপ্নে তারা এখন মিথ্যাচারের নির্বাচন করতে যাচ্ছেন,’ যোগ করেন তিনি।

এদিকে, বিএনপির তিনদিনের লিফলেট বিতরণ ও গণসংযোগ কর্মসূচি শেষ হতে যাচ্ছে আজ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর