বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন
শিরোনাম
তীব্র গরমে রাস্তায় পানি ছিটানোর সুপারিশ সংসদীয় কমিটির আগামী ৫ জুন অনুষ্ঠিত হবে ঝিনাইদহ-১ আসনের উপ নির্বাচন  নারীদের গৃহকর্মের অর্থনৈতিক মূল্য নির্ধারণের সুপারিশ: সংসদীয় কমিটি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর সাথে ব্রিটিশ হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে – বস্ত্র ও পাট মন্ত্রী নানক নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত দীর্ঘদিন ধরে চলছে – কাদের উপজেলাভেদে ২-৪ প্লাটুন বিজিবি মোতায়েন : ইসি সচিব হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের চার নির্দেশনা পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু দেশের বাজারে কমানো হয়েছে সোনার দাম

রোববার বিক্ষোভ সমাবেশ করবে গণতন্ত্র মঞ্চ

নিজস্ব প্রতিবেদক / ৭৪ Time View
Update : শনিবার, ৬ জানুয়ারী, ২০২৪

ভোট কেন্দ্রে না গিয়ে সরকারের প্রতি গণ অনাস্থা জানানোর আহ্বান জানিয়েছে গণতন্ত্র মঞ্চ। শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক সমাবেশ থেকে বলা হয়েছে, জনগণ ভোটকেন্দ্রে গেলে বর্তমান শাসন দীর্ঘায়িত হবে।

রোববারের ভোট বর্জনের আহ্বানে এই সমাবেশে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, আগামীকাল ভোট কেন্দ্রে যাওয়া মানে এই দুর্বৃত্ত শাসনকে দীর্ঘায়িত করা, আগামীকাল ভোট কেন্দ্রে যাওয়া মানে এই ‘চোর, এই লুটপাটকারী, খুনি-মাফিয়া-সন্ত্রাসী’ওদের ‘অবৈধ-দখলদারিত্বকে আরও সেখানে দীর্ঘায়িত করার সহযোগী হওয়া।

ভোট গ্রহণ কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উদ্দেশে তিনি বলেন, আওয়ামী লীগের অঙ্গসংগঠনের মতো এই সরকারের ক্ষমতাকে দীর্ঘায়িত করবার জন্যে এদের সহযোগী হবেন না।

আগের রাতে ঢাকায় বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুনের জন্য সরকারকে দায়ী করেন মঞ্চের সমন্বয়ক ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি। তিনি বলেন, সরকার নানা রকম ষড়যন্ত্র করছে, নানাভাবে নাশকতার করে তার দায় বিরোধী দলের ওপর চাপিয়ে দিচ্ছে।

তিনি বলেন, ট্রেনে আগুনে পুড়ে নিহত হতে দেখলাম… তীব্র ক্ষোভ, শোক, ঘৃণা আমাদের প্রকাশের কোনো ভাষা নেই। এই ঘটনা কারা ঘটাচ্ছে সেগুলো খুঁজে বের করুন। আমরা স্বাধীন তদন্তের দাবি করেছি, নিরপেক্ষ তদন্ত করে দোষীদের বিচারের ‍মুখোমুখি করতে হবে।

ভোটকেন্দ্রে না এলে ভাতার কার্ড বাতিলের হুমকি দেওয়া হচ্ছে বলেও অভিযোগ করে সাকি বলেন, রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে আপনারা দাপট দেখিয়ে যাচ্ছেন, তারপরও আপনারা ভয়ে কম্পমান। মানুষকে ভয় দেখানো ছাড়া ভোট কেন্দ্রে কাক পক্ষীকেও নিতে পারবে না।

সভাপতির বক্তব্যে রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম বলেন, ৭ জানুয়ারির পরে নতুন পর্যায়ে নতুন কর্মসূচি নিয়ে গণতন্ত্র মঞ্চ নতুন লড়াই, নতুন সংগ্রামের সূচনা করবে। তিনি বলেন, যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে রোববার ৭ জানুয়ারি জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করবে গণতন্ত্র মঞ্চ।

রাষ্ট্র সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় নেতা প্রিতম দাসের সঞ্চালনায় সমাবেশে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, ভাসানী অনুসারী পরিষদের হাবিবুর রহমান রিজু ও নাগরিক ঐক্যের মোফাখখারুল ইসলাম নবাবও বক্তব্য রাখেন। সমাবেশ শেষে নেতাকর্মীদের একটি মিছিল এলাকা প্রদক্ষিণ করে। বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, গণঅধিকার পরিষদ, গণফোরাম-পিপলস পার্টি, এলডিপি, লেবার পার্টি প্রভৃতি সংগঠন আলাদা আলাদাভাবে তোপখানা রোড ও বিজয় নগর সড়কে মিছিল করে ভোট বর্জনের আহ্বান জানায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর