শনিবার, ১৫ জুন ২০২৪, ০৭:২৭ পূর্বাহ্ন

ডেঙ্গুতে মৃত্যুশুন্য দিনে হাসপাতালে ভর্তি ৫৯ জন

অনলাইন ডেস্ক / ১৩৪ Time View
Update : বুধবার, ১০ জানুয়ারী, ২০২৪

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৫৯ জন। তাদের মধ্যে ঢাকাতে ১৮ জন এবং সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) ৪১ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। চলতি বছরের মোট চার জন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন।

একই সময়ে সারাদেশে মোট ৮১ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। তাদের মধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে ২৩ জন এবং সারাদেশে (ঢাকায় ব্যতীত) বিভিন্ন হাসপাতাল থেকে ৫৮ জন ছাড়পত্র পেয়েছেন।

চলতি বছরের ১০ জানুয়ারি পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৫৪৪ জন। তাদের মধ্যে ঢাকাতে ২০২ জন ও সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) ৩৪২ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।

চলতি বছরে এ পর্যন্ত ১৭৪ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ১৩ জন এবং সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) বিভিন্ন হাসপাতাল ১৬১ জন ছাড়পত্র পেয়েছেন।

বর্তমানে সারাদেশে মোট ৩৬৬ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ঢাকায় ১৮৫ জন এবং সারাদেশে (ঢাকা সিটি ব্যতীত) ১৮১ জন রোগী হাসপাতালে ভর্তি আছেন।

২০২৩ সালের ০১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট এক হাজার ৭০৫ জনের মৃত্যু হয়, পাশাপাশি ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন মোট তিন লাখ ২১ হাজার ১৭৯ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর