সোমবার, ২৭ মে ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী হলেন আরাফাত

শেখ সাদী খান / ১৪৮ Time View
Update : শুক্রবার, ১২ জানুয়ারী, ২০২৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের নতুন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী হলেন তরুণ প্রজন্মের চৌকস মেধাবী তারুণ্যদীপ্ত নেতৃত্ব মোহাম্মদ এ আরাফাত। তিনি ঢাকা-১৭ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) রাতে বঙ্গভবনে প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

বেশ কয়েকজন সদস্য নতুন মন্ত্রিসভায় স্থান পেয়েছেন। কারো পূর্বের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রণালয়ও একই আছে। তবে এবারের মন্ত্রিসভায় নতুন মুখই বেশি।

নতুনদের মধ্যে জায়গা পেয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এবং রাজনৈতিক গবেষণাধর্মী প্রতিষ্ঠান সুচিন্তা ফাউন্ডেশনের কনভেনার ও চেয়ারম্যান  ‘থিংক ট্যাংক’-হিসেবে পরিচিত অধ্যাপক মোহাম্মদ এ আরাফাত।

আরাফাত তরুণ প্রজন্মের মুক্তিযুদ্ধের পক্ষের অন্যতম শক্তি হিসেবে দীর্ঘদিন গণমাধ্যমে তার বলিষ্ঠ সাহসী ভূমিকা রেখে আসছেন নানা টকশো ও সাক্ষাৎকারে।  বিশেষ করে ৭৫ পরবর্তী বঙ্গবন্ধুকে স্বপরিবারে নির্মমভাবে হত্যার পর দেশ যখন অন্ধকারে নিমজ্জিত হয়। ইতিহাস বিকৃত করা হয়,সংবিধান কেটে-কুটে  ছিন্নভিন্ন করা হয় ঠিক সেই মূহুর্তে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির একজন দূত হয়ে আসেন আরাফাত। তরুণ প্রজন্মের বিরাট অংশ মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। সত্য ও সঠিক ইতিহাস, আওয়ামী লীগের রাজনীতিতে যে লড়াই সংগ্রাম সেসব অবলীলায় তরুণ প্রজন্মের মাঝে তুলে ধরার প্রাণান্তকর চেষ্টা চালিয়ে যাচ্ছেন আরাফাত। বিএনপি-জামায়াতের গুজব মোকাবেলা ও  আগুন সন্ত্রাস, নৈরাজ্য নিয়ে সময়োচিত জবাব দিতে থাকেন এই নেতা।

আরাফাত জাতীয় নির্বাচনে এই প্রথমবার অংশ নেন। তিনি এর আগে একই আসনে (ঢাকা-১৭) উপনির্বাচনে অংশ নিয়েছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর