শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর নির্দেশ রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখার

স্টাফ রিপোর্টার / ৯৩ Time View
Update : শনিবার, ১৩ জানুয়ারী, ২০২৪

আসন্ন পবিত্র রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নবনিযুক্ত মন্ত্রীদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১৩ জানুয়ারি) গোপালগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে আসা মন্ত্রীদের সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠকে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘পবিত্র রমজান আসছে এবং এ মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যাতে না বাড়ে সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করুন।’

গত ৭ জানুয়ারির জাতীয় নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতায় বিজয়ী হওয়ার পর প্রথমবারের মতো রাজধানীর বাইরে সফরে যান শেখ হাসিনা।বিশাল ব্যবধানের এ জয়ে টানা চতুর্থ মেয়াদ এবং সামগ্রিকভাবে পঞ্চম মেয়াদে ক্ষমতায় আসীন হয়েছেন তিনি।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মোহাম্মদ সালাহউদ্দিন সাংবাদিকদের ব্রিফ করেন।

তিনি বলেন, এটি মন্ত্রিসভার অনানুষ্ঠানিক বৈঠক। বিশেষ করে রমজান মাসে পণ্যের কৃত্রিম সংকট তৈরি রোধ করতে বড় মজুতদারদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মন্ত্রীদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখুন, যাতে সাধারণ মানুষ স্বাচ্ছন্দ্যে জীবনযাপন করতে পারে।’
এ বিষয়ে মন্ত্রীদের নিয়মিত মজুতবিরোধী অভিযান পরিচালনারও নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব বলেন, প্রধানমন্ত্রী তার মন্ত্রিসভার সদস্যদের প্রথমে তার মন্ত্রণালয় সম্পর্কে তথ্য-উপাত্ত জানার নির্দেশনা দেন।

সালাউদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রীদের কোনো প্রকল্প গ্রহণের সময় দেশ ও জনগণের কল্যাণের বিষয়টি বিবেচনা করতে বলেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর