সোমবার, ২৪ জুন ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন

বাংলাদেশের নির্বাচনকে প্রভাবিত করার জন্য বাইরে থেকে প্রচেষ্টা করা হয়েছিল– রাশিয়া

শেখ সাদী খান / ৯২ Time View
Update : শনিবার, ১৩ জানুয়ারী, ২০২৪

বাংলাদেশের নির্বাচনকে বাইরে থেকে প্রভাবিত করার চেষ্টা করা হয়েছিল বলে অভিযোগ করেছে রাশিয়া। রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা মস্কোতে নিয়মিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

ঢাকায় রাশিয়া দূতাবাস গত শুক্রবার (১২ জানুয়ারি) তাদের ফেসবুক পেজে এ তথ্য জানিয়েছে।

মারিয়া জাখারোভা বলেন,দুর্ভাগ্যবশত বাংলাদেশের কিছু বিরোধী দল নির্বাচন প্রক্রিয়ায় অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নেয়। বাইরে থেকে নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা করা হয়।
এমন এক পরিস্থিতিতে ভোটারদের ইচ্ছার স্বাধীন মতপ্রকাশের জন্য অনুকূল পরিস্থিতি তৈরি করার জন্য বাংলাদেশের নেতৃত্বকে প্রশংসা করা  উচিত।

জাখারোভা আরও বলেন, বাংলাদেশে গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত সংসদ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামী লীগ সংসদের ৩০০টি আসনের মধ্যে ২২২টি আসন লাভ করে, সংখ্যাগরিষ্ঠ ভোটে জয়লাভ করে।আমরা নির্বাচনের সফল ফলাফলে বাংলাদেশের জনগণকে অভিনন্দন জানাতে এই সুযোগটি গ্রহণ করতে চাই।

মারিয়া জাখারোভা আরও বলেন, স্থানীয় পর্যবেক্ষক এবং রাশিয়ার সহ ২০০টিরও বেশি আন্তর্জাতিক পর্যবেক্ষক নির্বাচনের বৈধতা এবং সাধারণভাবে স্বীকৃত মানদণ্ডের আনুগত্য নিশ্চিত করেছেন। রাশিয়ান ফেডারেশনের কেন্দ্রীয় নির্বাচন কমিশনের সদস্য আন্দ্রে শুতোভ রাশিয়ান প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

১১জানুয়ারি, বাংলাদেশে একটি নতুন সরকার গঠিত হয়, যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পূর্বে যে পদে ছিলেন সেই পদে পুনরায় নিযুক্ত হন উল্লেখ করে বলেন,রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এবং প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্টিন দায়িত্ব গ্রহণের জন্য তাকে অভিনন্দন জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর