বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম
তীব্র গরমে রাস্তায় পানি ছিটানোর সুপারিশ সংসদীয় কমিটির আগামী ৫ জুন অনুষ্ঠিত হবে ঝিনাইদহ-১ আসনের উপ নির্বাচন  নারীদের গৃহকর্মের অর্থনৈতিক মূল্য নির্ধারণের সুপারিশ: সংসদীয় কমিটি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর সাথে ব্রিটিশ হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে – বস্ত্র ও পাট মন্ত্রী নানক নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত দীর্ঘদিন ধরে চলছে – কাদের উপজেলাভেদে ২-৪ প্লাটুন বিজিবি মোতায়েন : ইসি সচিব হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের চার নির্দেশনা পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু দেশের বাজারে কমানো হয়েছে সোনার দাম

নব পর্যায়ের সমৃদ্ধ বাংলাদেশ গড়ার সংগ্রামের নেতৃত্ব দিচ্ছেন শেখ হাসিনা : ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া

নিজস্ব প্রতিবেদক / ৯৩ Time View
Update : বুধবার, ১৭ জানুয়ারী, ২০২৪

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এদেশের সকল ধর্মের মানুষ মুক্তিযুদ্ধ করে বুকের রক্ত দিয়ে দেশকে স্বাধীন করেছে। আজকে তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নব পর্যায়ে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার যে সংগ্রাম, সেই সংগ্রামের নেতৃত্ব দিচ্ছেন বলে মন্তব্য করেছেন মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

আজ বুধবার (১৭ জানুয়ারি) সকাল ১০ টায় রাজধানীর মেরুল বাড্ডা আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে,বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ধর্মের ভিত্তিতে রাষ্ট্রকে বিভক্ত করা হলে অগ্রগতি বাধাগ্রস্ত হয় উল্লেখ করে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, শেখ হাসিনা রুপান্তরের বাংলাদেশে পরিণত করেছেন। বাংলাদেশকে একটি সমৃদ্ধ উন্নত বাংলাদেশ করার যে অঙ্গীকার শেখ হাসিনা করেছেন সেখানে সবাইকে ভূমিকা রাখতে হবে। এই বুদ্ধিস্ট প্রতিষ্ঠান শেখ হাসিনার একটি ব্যক্তিগত প্রতিষ্ঠান। তিনি জমি এবং অর্থ দিয়ে এই বৌদ্ধ বিহার নির্মাণ করেছেন। তিনি ৫৩০টি মডেল মসজিদই নির্মাণ করেছেন। বাংলাদেশে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান অন্যান্য ধর্মবিশ্বাসী মানুষের জন্য উন্নয়ন করেছেন। সকলেই ভাইয়ের মতো, একটা পরিবারের সদস্যর মতো সৌহার্দ্যের মধ্য দিয়ে বসবাস করছে।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বৌদ্ধ বিহারে একাধিকবার এসেছেন। এই বিহারে যারা থাকেন এই বৌদ্ধ বিহারের ধর্মমিত্র মহাথেরো প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেশের বাইরে রাষ্ট্রীয় সফরে গিয়েছেন। সুনন্দ প্রিয় ভিক্ষু এই প্রতিষ্ঠানের সাধারণ সম্পাদক তিনি প্রধানমন্ত্রীর সাথে দেশের বাইরে সফরসঙ্গী হয়েছেন। এই কারণেই বলছি এই বৌদ্ধ বিহার প্রধানমন্ত্রীর একটি ব্যক্তিগত আগ্রহ ভালবাসা ও শ্রদ্ধার কারণেই এটা প্রতিষ্ঠিত হয়েছে।

বিপ্লব বড়ুয়া আরও বলেন, এই প্রতিষ্ঠানটা খুব বেশি বড় নয় কিন্তু তার একটা জাতীয় ও আন্তর্জাতিক গুরুত্ব আছে এবং সেটা অনেক বড়। এখানে বৌদ্ধ সম্প্রদায়ের মানুষ বেশি নয় তাদের সংখ্যা কম হলেও তার একটি রাজনৈতিক এবং একটি রাষ্ট্র যে ভালোভাবে আছে, সব ধর্মের বিশ্বাসী মানুষ যে একসাথে আছে সেটিই প্রমাণ করে। এটি একটি গুরুত্বপূর্ণ ব্যাপার।

তিনি আরও বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ার যে অঙ্গীকার শেখ হাসিনা করেছেন তার জন্য সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা-১১ আসনের সংসদ সদস্য মো: ওয়াকিল উদ্দিন।বুদ্ধিস্ট ফেডারেশনের সভাপতি দিবেন্দুবিকাশ চৌধুরী বড়ুয়া, সাধারণ সম্পাদক ভিক্ষু সুনন্দপ্রিয় সহ অন্যান্য ব্যক্তিবর্গ।

এমআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর