রবিবার, ২৩ জুন ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন

চুক্তি ভাঙার শাস্তি ‘ছয়’ ছক্কা

স্পোর্টস ডেস্ক / ৮২ Time View
Update : বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪

পাকিস্তানের বিপক্ষের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ওয়ানডেতে এক ইনিংসে ১৬ ছক্কায় বিশ্বরেকর্ড গড়েছেন নিউ জিল্যান্ডের ফিন অ্যালেন। ম্যাচে পাকিস্তানি বোলারদের কমবেশি সবাইকেই তুলোধুনো করেছেন অ্যালেন। তবে সবচেয়ে বেশি ঝড়টা গেছে হারিস রউফের উপর দিয়ে। এর কারণটাও জানিয়েছেন কিউই ব্যাটসম্যান। চুক্তি ভঙ্গের শাস্তি হিসেবেই রউফের এই হাল!

বুধবার (১৭ জানুয়ারি) ডানেডিনে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক ইনিংসে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ডে আফগানিস্তানের হজরতউল্লাহ জাজাইয়ের পাশে বসেছেন অ্যালেন। ম্যাচে ৬২ বলে ১৩৭ রানের ঝড়ো ইনিংস খেলার পথে রউফের ওভারগুলো থেকে মেরেছেন ছয়টি ছক্কা।

ম্যাচের ইনিংস বিরতিতে ব্রডকাস্টারের সঙ্গে কথা বলার সময় অ্যালেন রউফের সঙ্গে চুক্তির কথা ফাঁস করেছেন। তিনি বলেন, ‘সিরিজের আগে আমরা একটা চুক্তি করেছিলাম। রউফ আমাকে কোনো বাম্পারস (বাউন্সার) দেবে না, আমিও তার বলে মারবো না। সে আমাকে বাম্পারস দিয়েছে, তাই সব চুক্তিটুক্তি বাতিল হয়ে গেছে।’

অ্যালেনের বিপক্ষে শুরু থেকেই গতির ঝড় তোলেন রউফ। তবে লাভ হয়নি। পাল্টা হাঁকিয়েছেন এই ব্যাটসম্যান। ইনিংসের ষষ্ঠ ওভারে রউফ ছক্কা দেন ৩টি। ওই ওভারে মোট ২৮ রান দেন রউফ। এরপর ইনিংসের ১২তম ওভারে রউফের বলে আরও ৩টি ছক্কা মারেন অ্যালেন। ওই ওভারে রান দেন ২৩। সব মিলিয়ে ৪ ওভারে ৬০ রান দেন রউফ।

ম্যাচে ৪৫ রানের জয়ে সিরিজ নিজেদের করে নিয়েছে নিউ জিল্যান্ড। প্রথমে ব্যাট করে অ্যালেনের সেঞ্চুরিতে ভর করে ৭ উইকেটে ২২৪ রান তুলেছে নিউ জিল্যান্ড। রান তাড়া করতে নেমে বাবর আজমের ফিফটির পরও ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৯ রানে থেমেছে পাকিস্তানের ইনিংস।

এমআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর