বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন

মেট্রোরেল চলবে রাত-দিন, বিরামহীন: কাদের

শেখ সাদী খান / ৪৮ Time View
Update : শনিবার, ২০ জানুয়ারী, ২০২৪

সকাল থেকে রাত অবধি বিরামহীন মেট্রোরেল চলবে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার (২০ ডিসেম্বর) ডিএমটিসিএস এর প্রশাসনিক ভবনের নিচ তলায় অবস্থিত “বঙ্গবন্ধু কর্ণার এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আজ থেকে শুক্রবার বাদে মেট্রোরেল প্রতিদিন উত্তরা থেকে সকাল ৭ টা ১০ মিনিট এবং মতিঝিল থেকে শেষ ট্রেন ছাড়বে রাত ৮ টা ৪০ মিনিট। । পিক আওয়ারে হেডওয়ে হবে ১০ মিনিট,অফ-পিক আওয়ারে হেডওয়ে হবে ১২ মিনিট।

কাদের আরও বলেন, উত্তরা থেকে টঙ্গী পর্যন্ত মেট্রোরেল সম্প্রসারণের একটা পরিকল্পনা আছে এবং সে মোতাবেক  ফ্রি ফিজিবিলিটি স্টাডি চলছে। এবং এ মাসে কাজটি পুরোদমে শুরু হবে। মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত বর্ধিত অংশের নির্মাণ কাজ আগামী বছরে জুনে শেষ হবে। বিশ্ব ইজতেমা, বইমেলা সহ বিভিন্ন দিবসে মেট্রো রেলের সময়সীমা বাড়ানোর বিষয়টি আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।মেট্রোরেলে যাত্রীদের সর্বোচ্চ সুবিধা নিশ্চিত করা হবে। ২০৩০ সাল নাগাদ চালু হবে মেট্রোরেলের আরও ছয়টি লাইন।

তিনি আরও বলেন, সেপ্টেম্বর, ২০২৪ সালে পাতাল রেলের কাজ শুরু হবে। ২০২৮ সালে হেমায়েতপুর থেকে রাজধানীর ভাটারা পর্যন্ত উড়াল ও পাতাল সমন্বয়ে প্রায় ২০ কিলোমিটার দীর্ঘ এবং ১৪ টি মেট্রোরেল স্টেশন বিশিষ্ট এমআরটি লাইন-৫ নর্থডাউন রুট বাস্তবায়নের নিমিত্ত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪ নভেম্বর  ২০২৩ তারিখে নির্মাণ কাজের গ্রাউন্ড বেকিং শুভ উদ্বোধন করেন। এই এমআরটি লাইন ১০ টি প্যাকেজের মাধ্যমে নির্মাণের জন্য নির্ধারিত আছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর