সোমবার, ২৪ জুন ২০২৪, ১০:০৯ অপরাহ্ন

দ্রব্যমূল্য নিয়ে জরুরি বৈঠক

নিজস্ব প্রতিবেদক / ১৩৭ Time View
Update : রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪

আসন্ন রমজানে বাজার ব্যবস্থাপনা ও সমন্বিতভাবে বাজার মনিটরিংয়ের সিদ্ধান্ত নিয়েছে সরকার। নিত্যপণ্যের কোনও সংকট নেই, জটিলতা নেই এলসি মীমাংসায়ও। কাজেই বাজারে কোনও ধরনের সংকট সৃষ্টি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

রবিবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় অর্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে এক জরুরি সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, কৃষিমন্ত্রী আব্দুস শহীদ, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আব্দুর রহমান, বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার, এনবিআর চেয়ারম্যানসহ রাষ্ট্রের উচ্চ পর্যায়ের কর্মকর্তারা।

সভা শেষে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী সাংবাদিকদের জানিয়েছেন, সমন্বিত বাজার ব্যবস্থাপনায় কঠোর মনিটরিং চলবে। বাজারে যেকোনও প্রকার নৈরাজ্য রোধ করতে দেশের সব সংশ্লিষ্ট সংস্থা কাজ করবে। দেশে কোনও ধরনের পণ্যের ঘাটতি নেই। আমদানির ক্ষেত্রে এলসি খোলার ক্ষেত্রেও কোনও জটিলতা নেই।

জানা গেছে, সভায় বিভিন্ন পণ্যের উৎপাদন ও আমদানি পরিস্থিতির সঙ্গে চাহিদা বিশ্লেষণ করে ঘাটতি চিহ্নিত করা হয়। এবং রমজানের আগে ঘাটতি মেটাতে পণ্য আমদানি সহজ করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর