বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১৫ পূর্বাহ্ন

গোপালগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের কম্বল বিতরণ

নিজস্ব প্রতিবেদক / ৭৬ Time View
Update : মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০২৪

শীত নিবারণে গোপালগঞ্জের প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ৩৬ হাজার ৯৫০টি কম্বল বিতরণ করা হয়েছে।

জেলার ৫ উপজেলার ৪টি পৌরসভা এবং ৬৭টি ইউনিয়নে এসব কম্বল বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা  মোঃ আশরাফুল হক।
ওই কর্মকর্তা বলেন,  গোপালগঞ্জ সদর উপজেলার ২১ টি ইউনিয়নে ১০ হাজার ৯১০টি কম্বল বিতরণ করা হয়েছে। মুকসুদপুর উপজেলার ১৬টি ইউনিয়নে ৮ হাজার ৩২০টি কম্বল, কাশিয়ানী উপজেলার ১৪টি ইউনিয়নে ৭ হাজার ২৮০টি কম্বল, কোটালীপাড়া উপজেলার ১১টি ইউনিয়নে ৫ হাজার ৭২০টি কম্বল, টুঙ্গিপাড়া উপজেলার ৫টি ইউনিয়নে ২ হাজার ৬০০ টি কম্বল বিতরণ করা হয়েছে।
এছাড়া গোপালগঞ্জ পৌরসভায় ৫২০টি, টুঙ্গিপাড়া পৌরসভায় ৫২০টি, কোটালীপাড়া পৌরসভায় ৫২০টি ও মুকসুদপুর পৌরসভায় প্রধানমন্ত্রীর উপহারের ৫২০টি কম্বল বিতরণ করা হয়েছে।
কাশিয়ানী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিরান হোসেন মিয়া বলেন, আমরা প্রধানমন্ত্রীর উপহারের মোট ৭ হাজার ২৮০টি কম্বল পাই।  অধিকাংশ কম্বল আমরা ইউপি চেয়ারম্যানদের কাছে হস্তান্তর করেছি। চেয়ারম্যান ও মেম্বাররা এসব কম্বল বিতরণ করেছেন। এছাড়া কিছু কম্বল উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতরণ করেছেন। প্রতিবন্ধী, দুস্থ, অসহায়, আশ্রয়ণ কেন্দ্রের পরিবারের সদস্য, দরিদ্র ও প্রান্তক জনগোষ্ঠীর মধ্যে এসব কম্বল বিতরণ করা হয়েছে।
টুঙ্গিপাড়া উপজেলার গোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান লাল বাহাদুর বিশ্বাস বলেন, আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ৫২০টি কম্বল পেয়েছিলাম। এসব কম্বল আমি প্রান্তিক শীতার্ত পরিবারের মধ্যে বিতরণ করেছি। তারা কম্বল পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন। কম্বল পেয়ে তারা বঙ্গবন্ধু কন্যার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
কম্বল পেয়ে খুশি টুঙ্গিপাড়া আশ্রয়ণ কেন্দ্রের গফুর আলী (৬০) বলেন, শীত নিবারণের মোটা লেপ বা কম্বল নেই। শীতে প্রচন্ড কষ্ট পাচ্ছিলাম।  টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আমাকে ২০ দিন আগে প্রধানমন্ত্রীর উপহারের একটি মোটা কম্বল দিয়েছেন। এ কম্বল দিয়েই শীত আরামে কাটিয়ে দিতে পারছি। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য, সাফল্য ও দীর্ঘায়ূ কামনা করছি।
টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মঈনুল হক বলেন, শীতে যাতে কেউ কষ্ট না পায়,সেজন্য আমরা প্রান্তিক জনগোষ্ঠীর ঘরে ঘরে কম্বল পৌঁছে দিয়েছি। শীতের তীব্রতা শুরু আগেই আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের কম্বল বিতরণ শুরু করি। ইতোমধ্যে আমরা প্রধানমন্ত্রীর উপহারের সব কম্বল বিতরণ সমাপ্ত করেছি। তারপরও আমাদের হাতে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের কিছু কম্বল আছে। এসব কম্বল আমরা শীতার্তদের মাঝে বিতরণ অব্যাহত রেখেছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর