শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন

অবশেষে মুক্তি পাচ্ছে মান্নার শেষ সিনেমা

বিনোদন প্রতিবেদক / ৭৭ Time View
Update : বুধবার, ২৪ জানুয়ারী, ২০২৪
ফাইল ছবি

ঢালিউডের জনপ্রিয় প্রয়াত অভিনেতা মান্না ২০০৮ সালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। মৃত্যুর আগে ‘জীবন যন্ত্রণা’ একটি সিনেমায় কাজ করছিলেন তিনি। মান্নার মৃত্যুর পর বেশ কয়েকবার সিনেমাটি মুক্তি দিতে চাইলেও নানা জটিলতায় মুক্তির অপেক্ষায় ছিল অনেক দিন। তবে এবার মান্নাভক্তদের জন্য সুখবর হলো অবশেষে সেই অপেক্ষার অবসান ঘটতে চলেছে। চলতি বছর সিনেমাটি মুক্তির সম্ভবনা রয়েছে বলে জানিয়েছেন সিনেমাটির প্রযোজক খোরশেদ আলম খসরু।

জানা গেছে, এরই মধ্যে সিনেমাটি সেন্সর বোর্ডের আনকাট ছাড়পত্রও পেয়েছে। ফলে ‘জীবন যন্ত্রণা’ মুক্তিতে কোনো বাধা নেই।

খোরশেদ আলম খসরু জানান, এরই মধ্যে ৩৫ মি.মি. থেকে ডিজিটালে রূপান্তরের কাজ চলছে। এমনকি সেটা প্রায় শেষ পর্যায়ে। তারপর এ বছর বিজয় দিবসে (১৬ ডিসেম্বর) সিনেমাটি মুক্তির পরিকল্পনা রয়েছে।

খোরশেদ আলম খসরু আরও বলেন, তখনকার সময়ে এটা অনেক বিগ বাজেটের একটা ছবি ছিল। প্রায় ১৫ বছর হয়ে গেল মান্না মারা গেছে। এখনও তার অনেক ভক্ত-অনুসারী আছে, যাদের অনেকেই আমাকে ফোন করে ছবিটির বিষয়ে জানতে চান, দেখার আগ্রহ প্রকাশ করেন। আগে মান্নার ছবি মানেই ছিল হাউসফুল। এখন এতদিন পর মান্নার সিনেমা মুক্তি পেলে, জানি না দর্শক সেটা কীভাবে নেয়। তবে আশা করছি, ভালো সাড়া পাব।

সিনেমাটি ডিজিটালে রূপান্তরের বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা জাহিদ হোসেনও। তিনি বলেন, সে সময় ৩৫ মি.মি. কোডাক নেগেটিভে শুট করেছিলাম মান্নার এই ছবি। বর্তমান সময়ে তা সিনেমা হলে প্রদর্শনের উপযুক্ত নয়। সেই কারণেই ওই নেগেটিভকে ডিজিটালে কনভার্ট করা হচ্ছে।

সিনেমাটি প্রসঙ্গে আরও জানা গেছে, একাত্তরের মুক্তিযুদ্ধ চলাকালে যৌনপল্লীগুলোর পরিস্থিতি, যৌনকর্মীদের ভেতরকার দ্বন্দ্ব, স্বাধীনতার সময়ে কারা মুক্তিযুদ্ধের পক্ষে বা বিপক্ষে ছিল-এমন বিষয়গুলো ফুটিয়ে তোলা হয়েছে ‘জীবন যন্ত্রণা’ সিনেমায়। এতে মান্না ছাড়াও অভিনয় করেছেন মৌসুমী, পপি, মিশা সওদাগর, শাহনূর, মুক্তি, দীঘি, বাপ্পারাজ, আলীরাজ, আনোয়ারা, শহিদুল আলম সাচ্চুসহ অনেকে।

এমআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর