বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন
শিরোনাম
তীব্র গরমে রাস্তায় পানি ছিটানোর সুপারিশ সংসদীয় কমিটির আগামী ৫ জুন অনুষ্ঠিত হবে ঝিনাইদহ-১ আসনের উপ নির্বাচন  নারীদের গৃহকর্মের অর্থনৈতিক মূল্য নির্ধারণের সুপারিশ: সংসদীয় কমিটি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর সাথে ব্রিটিশ হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে – বস্ত্র ও পাট মন্ত্রী নানক নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত দীর্ঘদিন ধরে চলছে – কাদের উপজেলাভেদে ২-৪ প্লাটুন বিজিবি মোতায়েন : ইসি সচিব হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের চার নির্দেশনা পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু দেশের বাজারে কমানো হয়েছে সোনার দাম

‘স্বচ্ছতার ভিত্তিতে মানসম্মত শিক্ষক নিয়োগ দেওয়া হচ্ছে’

নিজস্ব প্রতিবেদক / ৭৫ Time View
Update : সোমবার, ২৯ জানুয়ারী, ২০২৪

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী বলেছেন, যোগ্য ও দক্ষ শিক্ষকের হাতেই গড়ে উঠবে আগামীর বাংলাদেশের কারিগর। তাই স্বচ্ছতার ভিত্তিতে মানসম্মত শিক্ষক নিয়োগ দেওয়া হচ্ছে। বিদ্যালয়গুলোতে স্মার্ট ক্লাসরুম ও ল্যাংগুয়েজ ল্যাব স্থাপন করা হচ্ছে।

রবিবার (২৮ জানুয়ারি) রাতে আইডিইবি মিলনায়তনে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ আয়োজিত ‘প্রাথমিক শিক্ষার সংস্কার উদ্যোগ: বাংলাদেশ প্রেক্ষাপটে বাস্তবায়ন কৌশল’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতে দেশের স্কুলসমূহের ভৌত-অবকাঠামো আধুনিকায়নের পাশাপাশি শিক্ষকদের যথাযথ প্রশিক্ষণ ও শিক্ষার্থীদের আনন্দময় পরিবেশে পাঠদানের বিষয়টি নিশ্চিত করা হচ্ছে। প্রাথমিক শিক্ষাই আগামী দিনের স্মার্ট নাগরিকের প্রথম পাঠ। তাই এ শিক্ষার উন্নয়নে সম্ভব সব কিছু করতে বর্তমান সরকার অঙ্গীকারবদ্ধ।

আইডিইবির সভাপতি একেএম হামিদের সভাপতিত্বে সেমিনার আলোচনা করেন, সাবেক শিক্ষা সচিব নজরুল ইসলাম খান, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব দিলীপ কুমার বণিক, ড. মো. শাহ আলম মজুমদারসহ আরও অনেকে।

এমআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর