সোমবার, ২৭ মে ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন

হাকিমির পেনাল্টি মিস, মরক্কোর বিদায়

স্পোর্টস ডেস্ক / ৬৬ Time View
Update : বুধবার, ৩১ জানুয়ারী, ২০২৪
ছবি সংগৃহীত

কাতার বিশ্বকাপে সবচেয়ে বড় চমকটা দেখিয়েছে আফ্রিকার দেশ মরক্কো। হিসেবের বাইরে থেকে এসে সবাইকে অবাক করে দিয়ে সেমিফাইনাল খেলেছিল আশরাফ হাকিমি-হাকিম জিয়াশদের দেশটি। যে কারণে এবারের আফ্রিকান নেশন্স কাপে ফেভারিট ছিলো তারাই। কিন্তু পারলো না মরক্কো। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২-০ গোলে হেরে শেষ ষোলো থেকেই বিদায় নিয়েছে তারা।

ম্যাচে মরক্কোর এই বিদায়ে সবচেয়ে বড় দায় তাদের অধিনায়ক আশরাফ হাকিমির। ম্যাচের ৮৪ মিনিটে পেনাল্টিতে গোল করার সুযোগ পেয়েও ব্যর্থ হন এই ডিফেন্ডার। গোলটি করতে পারলে তখনই সমতায় ফিরতে পারত মরক্কো। তাতে ম্যাচের পরিস্থিতিও হয়তো বদলে যেতো।

এ নিয়ে নেশন্স কাপ থেকে ফেভারিট সবগুলো দলই বিদায় নিলো। গতবারের দুই ফাইনালিস্ট সেনেগাল ও মিশর বিদায় নিয়েছে আগেই। ক্যামেরুনও হেঁটেছে একই পথে। এই তিন দল বিদায় নেওয়ায় মরক্কোর পথটাকে কিছুটাই সহজই মনে হচ্ছিল। কিন্তু সে সুযোগটা হেলায় হারালো তারা।

ম্যাচে প্রথমার্ধে দুই দলই সমানে সমান লড়াই করতে থাকে। তাতে প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি। তবে দ্বিতীয়ার্ধে সব হিসেবনিকেশ পাল্টে দেয় দক্ষিণ আফ্রিকা। বিরতির পরপরই ৫৭ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন এভিডেন্স মাকগোপা। আর যোগ করা পাঁচ মিনিটের মাথায় মরক্কোর কফিনে শেষ পেরেকটা ঠুকে দেন টেবোহো মোকোয়েনা।

এই জয়ে কোয়ার্টার ফাইনালে কেপে ভার্দেকে পেয়েছে দক্ষিণ আফ্রিকা। এদিকে একই রাতের অন্য ম্যাচে বুরকিনা ফাসোকে ২-১ গোলে হারিয়েছে মালি। শনিবার তারা শেষ আটে খেলবে আইভরি কোস্টের বিপক্ষে।

এমআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর