সোমবার, ২৭ মে ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন

ঝিনাইদহ-১ আসনের এমপি আবুল হাইয়ের সংসদ সদস্যপদ স্থগিত

নিজস্ব প্রতিবেদক / ১২৯ Time View
Update : বৃহস্পতিবার, ১ ফেব্রুয়ারী, ২০২৪

ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাইয়ের সংসদ সদস্যপদ দুই মাসের জন্য স্থগিত করেছে মহামান্য হাইকোর্ট।

গত ০৭ জানুয়ারি বিকেল সাড়ে চারটার সময় ঝিনাইদহ জেলা আওয়ামী লীগ সভাপতি ও সংসদ সদস্য আব্দুল হাই নির্বাচিত হয়েছেন , ঐদিন তার নিকটতম প্রতিদ্বন্দী ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নজরুল ইসলাম তাকে দেখানো হয়েছিল যে তিনি ৮০ হাজার ভোট পেয়েছেন আর আব্দুল হাই পেয়েছেন ৬৫ হাজার। অর্থাৎ ১৫ হাজার ভোটে তিনি এগিয়ে আছেন। পরেরদিন আবার নতুন করে রিটার্নিং কর্মকর্তা আবার গেজেট প্রকাশ করে যেখানে রেজাল্ট দেখা যায় যে আব্দুল হাইকে এগিয়ে দেয়া হয়েছে এটা স্বতন্ত্র প্রার্থী তার অভিযোগ এবং একই সাথে তার আইনজীবী মজিবুর রহমান বলছেন, রিটার্নিং কর্মকর্তা এক ধরণের কারচুপির মাধ্যমে এই ফলাফলটা ঘোষণা করেছেন ।

স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলামের কাছে সুনির্দিষ্ট কি অভিযোগ জানতে চাইলে বলেন, আমার অভিযোগ ছিল যে ভোটের আগের দিন থেকে যে পরিবেশ নষ্ট হয়েছে সেটা হচ্ছে তাদের লোকজন আমাদের লোকজনকে একেবারে মেরে ,মাথায় কুপিয়ে জখম করেছে,ঘরবাড়িতে আগুন দিয়েছে , নানান ধরনের কর্মকান্ড তারা করেছে । তখন বারবার অভিযোগ করেছিলাম যে নিরপেক্ষ নির্বাচন হবেনা। ভোটের ১০-১৫ দিন আগে থেকেই  অভিযোগ করে আসছিলাম তার কার্যকলাপ দেখে ।

ফলাফল নিয়ে জানতে চাইলে তিনি বলেন, চারটা ত্রিশ মিনিটে যখন ফলাফল ঘোষণা করে তখন ছিল ৪০.৯ দশমিক ভোট। ভোটের পরের দিন আব্দুল হাইকে জেতানোর জন্য ৫৮.২ দশমিক ভোট দেখানো হয় । ২৮ হাজার ভোটের যে কারচুপি সেটা নিয়ে অভিযোগ । সেটার বিরুদ্ধেই হাইকোর্টে আমি অভিযোগ করেছি ।
নির্বাচন কমিশনে অভিযোগ করেছিলেন কিনা জানতে চাইলে নজরুল ইসলাম বলেন, নির্বাচন কমিশনে অভিযোগ করেছিলাম , নির্বাচন কমিশন বলেছে যে, হাইকোর্টে মামলা ফাইল করার জন্য। এরপর হাইকোর্টে মামলা ফাইল করেছিলাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর