রবিবার, ২৩ জুন ২০২৪, ০৫:১২ পূর্বাহ্ন

আলাভেসকে হারিয়ে আবারও তিনে বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক / ১৪৬ Time View
Update : রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৪

আগের ম্যাচেই তিন-চারে ওঠানামা করতে হয়েছিল অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে। শনিবার রাতে আলাভেসের মাঠে গিয়ে স্বাগতিকদের বিপক্ষে ৩-১ গোলের দারুণ এক জয় পেয়েছে বার্সেলোনা। এই জয়ের ফলে আবারও তিন নম্বরে উঠে এসেছে জাভি হার্নান্দের দল।

২৩ ম্যাচ শেষে বার্সার পয়েন্ট এখন ৫০। সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় জিরোনা এবং এক ম্যাচ কম খেলে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ।

আজ রিয়াল মাদ্রিদ এবং অ্যাটলেটিকো মাদ্রিদ মুখোমুখি হচ্ছে। এই ম্যাচে যদি অ্যাটলেটিকো জিতে যায়, তাহলে তারাই আবার উঠবে তিন নম্বরে। যদি রিয়াল জয় পায়, তাহলে বার্সা-জিরোনার সঙ্গে ব্যবধান আরও বাড়িয়ে নিতে পারবে তারা।

ব্রাজিলিয়ান তরুণ তারকা ভিতর রক এ নিয়ে টানা দুই ম্যাচ গোল পেলেন। তবে, ৭২তম মিনিটে এই তারকাকে বিতর্কিতভাবে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বহিস্কার করা হয়।

খেলার ২২তম মিনিটে জার্মান তারকা ইলকায় গুন্ডোগানের দারুণ এক পাস থেকে বল পেয়ে আলাভেসের গোলরক্ষক আন্তোনিও সিভেরার মাথার ওপর দিয়ে জালে বল পাঠিয়ে গোলের সূচনা করেন বার্সেলোনার পোলিশ স্ট্রাইকার রবার্ট লেওয়ানডস্কি। এ নিয়ে লা লিগায় ৯ম গোল করলেন তিনি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ইলকায় গুন্ডোগান নিজেই করেন দ্বিতীয় গোল। পেদ্রির কাছ থেকে পাস পেয়ে বাম পায়ের দারুণ এক শটে আলাভেসের জালে বল জড়ান তিনি।

এরপরই দ্রুত (৫১তম মিনিটে) এক কাউন্টার অ্যাটাক থেকে একটি গোল আদায় করে নেয় আলাভেস। অ্যালেক্স সোলার দারুণ এক ক্রসে সামু ওমরডিওন দুর্দান্ত হেডে বল জড়ান বার্সেলোনার জালে।

৬৩ মিনিটে তৃতীয় গোল করেন ভিতর রক। ৫৯ মিনিটে গুন্ডোগানের পরিবর্তে মাঠে নামেন তিনি। আগের ম্যাচেও ওসাসুনার বিপক্ষে রক একমাত্র গোলটি করে বার্সাকে জেতান। সেখানেও ছিলেন সুপার সাব। মাঠে নেমে দুই মিনিটের মধ্যেই গোল করেন। এই ম্যাচেও মাঠে নেমেই চার মিনিটের মাথায় গোলের দেখা পেলেন তিনি।

এর ৯ মিনিট পরই লাল কার্ড দেখে মাঠ থেকে বহিস্কার হতে হয় রককে। নাহুয়েল তেনাগলিয়াকে কনুই দিয়ে গুঁতা দেয়া এবং রাফা মারিনকে ফাউল করার অপরাধে পরপর দুটি হলুদ কার্ড সমান একটি লাল কার্ড দেখে মাঠ থেকে বের হয়ে যান তিনি।

বার্সা কোচ জাভি বলেন, ‘আমরা ভিতর রকের লাল কার্ডের বিরুদ্ধে আপিল করবো। এটা পরিস্কার যে, তার মাঠের ওসব কাজ ছিল ভুল বোঝাবুঝি। ইচ্ছা করে সে ওসব করেনি। আমাদের বিপক্ষেও তো হয়েছে। রবার্ট (লেওয়ানডস্কি) আমাদের গ্রেট গোল স্কোরার। ভিতর রকও একই। সে আমাদের গোল উপহার দেয় এবং আমি মনে করি, লাল কার্ড দিয়ে পুরোপুরি অন্যায় করা হয়েছে তার ওপর।’

এমআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর