শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫৫ অপরাহ্ন
শিরোনাম
কায়েমি স্বার্থে যারা অপরাজনীতি করে তাদের মোকাবেলা করতে হবে- নাছিম লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা শিশুদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী স্বচ্ছতা ও সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে সরকারি অনুদানের চলচ্চিত্র বাছাই হবে : তথ্য প্রতিমন্ত্রী শিশুর শারীরিক, মানসিক, সামাজিক ও নৈতিক বিকাশে খেলাধুলার বিকল্প নেই: রাষ্ট্রপতি সার্বিক অগ্রগতির পথে প্রধান অন্তরায় বিএনপি- কাদের রোজা-ঈদের ছুটি শেষে রোববার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস মারা গেছেন ইরানের পারমাণবিক স্থাপনার কোনো ক্ষতি হয়নি : আইএইএ ঈদের পরও স্বস্তি ফেরেনি নিত্যপণ্যের বাজারে

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: দুজনকে সৌদি থেকে ফেরত আনলো ডিএমপি

নিজস্ব প্রতিবেদক / ৮৭ Time View
Update : রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়ে ই-মেইল প্রেরণকারী ও তার সহযোগীসহ সৌদি আরব হতে ২ জনকে গ্রেফতার করে এনেছে ডিএমপি। ঢাকা মেট্রোপলিটন পুলিশের সিটিটিসির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ কর্তৃক তাদের সৌদি সরকারের সহযোগিতায় গ্রেফতার করা হয়।

দীর্ঘ প্রক্রিয়ার পর এবং সৌদি কর্তৃপক্ষ কর্তৃক তদন্ত শেষে অবশেষে ২৯ জানুয়ারি ২০২৪ তারিখে সৌদি আরব সরকার মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা (১)দীন ইসলাম কে তার সহযোগী (২)কবির হোসেন সহ আটক করে বাংলাদেশে প্রেরণ করলে তাদের হযরত শাহজালাল বিমানবন্দর এলাকা থেকে গ্রেফতার করা হয়।গ্রেফতারের সময় দীন ইসলামের কাছ থেকে হুমকি প্রদানকারী ইমেইল অ্যাড্রেসটির রিকভারী মোবাইল নাম্বারটি সহ একটি মোবাইল ফোন জব্দ করা হয়।

গ্রেফতারকৃতদের নামঃ (১) দীন ইসলাম (২) কবির হোসেন
গত ১৭/০৪/২০২৩ তারিখে বিকাল ১৬.৫৯ ঘটিকার সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া পাবলিক রিলেশন সেন্টারের ইমেইল dmpmediacell@gmail.comrealmec55ksa@gmail.com ইমেইল হতে একটি হুমকি বার্তা সম্বলিত ইমেইল আসে। উক্ত ইমেইল-এর সাবজেক্ট লাইনে “Prime Minister Sheikh Hasina will be shot at 4 am on April 27. Bangladesh police do not have the power to prevent this attack. ২৭ ই এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভোর ৪ টায় গুলি করা হবে। বাংলাদেশ পুলিশের ক্ষমতা নেই এই হামলা ঠেকানোর এবং ইমেইল-এর বডি তে একই হুমকি বার্তা লেখা ছিল।

বিষয়টি অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) অবহিত হওয়ার পর তিনি তৎক্ষণাৎ হুমকি বার্তার ভয়াভহতা এবং জাতীয় নিরাপত্তা ও শান্তি-শৃংখলার স্বার্থে বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করেন এবং মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি বার্তামূলক ইমেইল প্রেরণকারীকে দ্রুত সনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসার জন্য সিটিটিসি সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন কে নির্দেশনা প্রদান করেন। সিটিটিসি সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের একটি চৌকস টিম গোপনীয় অনুসন্ধান এবং প্রযুক্তিগত বিশ্লেষণ শেষে ইমেইল বার্তা প্রেরণকারীকে সনাক্ত করতে সক্ষম হয় এবং হুমকি বার্তা প্রেরণকারী ব্যক্তির নাম দীন ইসলাম বাদল বলে নিশ্চিত হয়। হুমকি বার্তা প্রদানকারীর ইন্টারনেট(IP)অ্যাকটিভিটি পর্যালোচনা করে তার অবস্থান সৌদি আরবে মর্মে তদন্তে প্রতীয়মান হয়। এর প্রেক্ষিতে ২০ এপ্রিল ২০২৩ তারিখে ডিএমপি মিডিয়া পাবলিক রিলেশন সেন্টারের ইমেইল এ মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা সহ অজ্ঞাতনামা সহযোগীদের বিরুদ্ধে রমনা মডেল থানায় মামলা (মামলা নং – ১৫, তারিখঃ ২০.০৪.২০২৩, সন্ত্রাস বিরোধী আইন,২০০৯; ধারা – ৬(২)(অ)(আ)/১০/১১/১২) দায়ের করে সিটিটিসি। একই তারিখে উক্ত মামলার আসামী এবং সহযোগীদের সৌদি আরব থেকে বাংলাদেশে ফেরত পাঠানোর জন্য পুলিশ হেডকোয়ার্টার্স এর এনসিবি-ইন্টারপোল এর মাধ্যমে এবং একই সাথে ডিপ্লোমেটিক চ্যানেল ব্যবহার করে কার্যক্রম গ্রহণ করে সিটিটিসি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর