শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন

আবারও হাসপাতালে মাহাথির মোহাম্মদ

আন্তর্জাতিক ডেস্ক / ৯৬ Time View
Update : বুধবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৪
ফাইল ছবি

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদকে আবারও হাসপাতালে নেওয়া হয়েছে। বর্তমানে তাকে ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

মাহাথিরের একজন মুখপাত্র এক বিবৃতিতে জানান, তিনি কোনো একটি ইনফেকশনে ভুগছেন। তবে কী ধরনের ইনফেকশন তা প্রকাশ করা হয়নি।

হাসপাতালে ভর্তির ফলে মাহাথির মোহাম্মদ বর্তমান উপ-প্রধানমন্ত্রী আহমেদ জাহিদ বিন হামিদির সাথে জড়িত মামলা সংক্রান্ত একটি আদালতের কার্যক্রমে অংশ নিতে অপারেননি। বিচারক আগামী ১৯ জুলাই মামলার পরবর্তী কার্যক্রমের তারিখ নির্ধারণ করেছেন।

আহমেদ জাহিদের আইনজীবীরা অক্টোবরে শুনানি শুরু করার পরামর্শ দিলেও বিচারক সেই প্রস্তাব নাকচ করে দেন। বিচার বিভাগীয় কমিশনার গান তেচিয়ং বলেন, ‘এই মামলার শুনানির জন্য আমরা অন্যান্য মামলা খালি করতে পারি। খুব সম্ভবত, মাহাথির মোহাম্মদ এই আদালতের প্রবীণতম বাদীদের একজন।’

৯৮ বছর বয়সী মাহাথির মোহাম্মদের হার্টে আগে থেকেই সমস্যা রয়েছে। ১৯৮৯ সালে একবার ও ২০০৬ সালে দুবার হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। এর আগে ২০২১ ও ২০২২ সালেও হৃদরোগের জটিলতায় হাসপাতালে ভর্তি হতে হয়েছিল তাকে। তার বাইপাস সার্জারিও রয়েছে।

মাহাথির মোহাম্মদ ১৯৮১ থেকে ২০০৩ সাল পর্যন্ত ২২ বছর মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ছিলেন। এরপর ২০১৮ সালে ৯২ বছর বয়সে সংস্কারবাদী জোটের প্রধান হিসেবে ক্ষমতায় ফেরেন। তবে অন্তর্দ্বন্দ্বের কারণে ২০২০ সালে সেই প্রশাসন ভেঙে পড়ে।

এমআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর