সোমবার, ২৭ মে ২০২৪, ০৬:০১ পূর্বাহ্ন

মিয়ানমারের সীমান্তরক্ষীদের হস্তান্তর প্রক্রিয়া শুরু

নিজস্ব প্রতিবেদক / ৮২ Time View
Update : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৪
ছবি সংগৃহীত

মিয়ানমার থেকে পালিয়ে আসা সীমান্তরক্ষী বাহিনীর সদস্যদসহ ৩৩০ জনকে তাদের দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলছে কক্সবাজারে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকালে ফেরত পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে।

হস্তান্তরকালে বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী ও মিয়ানমারের রাষ্ট্রদূত অং কিউ মোয়েসহ দুই দেশের কর্মকর্তরা উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন বিজিবির গণসংযোগ কর্মকর্তা শরীফুল ইসলাম।

গতকাল বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে বিজিবি থেকে পাঠানো বার্তায় বলা হয়েছে, আজ বৃহস্পতিবার সকাল ৮টায় কক্সবাজার নৌবাহিনী জেটিঘাট থেকে বিজিবির সার্বিক তত্ত্বাবধানে দেশে আশ্রয় নেওয়া মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপিসহ দেশটির ৩৩০ জন নাগরিককে তাদের কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে।

সূত্র জানায়, দুই দেশের সরকারের উচ্চপর্যায়ে চিঠি চালাচালির পর বৃহস্পতিবার সকালে ওই ৩৩০ জনকে ফেরত পাঠানোর পরিকল্পনা হয়। তাদের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ও টেকনাফের হ্নীলা উচ্চবিদ্যালয় থেকে বিজিবির নিজস্ব পরিবহনে করে কক্সবাজারের ইনানি ঘাট দিয়ে মিয়ানমারের জাহাজে করে নিয়ে যাবে সে দেশের নৌবাহিনী।

এ বিষয়ে ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবদুল্লাহ আল মাশরুকী গণমাধ্যমকে বলেন, সকালে ওই ৩৩০ জন ইনানি ঘাট ছেড়ে মিয়ানমারের উদ্দেশে রওনা হবেন। বর্তমানে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ও তুমব্রু সীমান্ত পরিস্থিতি শান্ত। তবু এপারে বিজিবি সর্বোচ্চ সতর্ক রয়েছে। সদস্যসংখ্যা বৃদ্ধিসহ টহল বাড়ানো হয়েছে।

এমআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর