বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৬:১২ পূর্বাহ্ন
শিরোনাম
এমপি আনোয়ারের হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত মূলহোতাসহ কয়েকজনকে গ্রেপ্তার: পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রী স্বনির্ভর অর্থনীতির দেশ গড়তে নিরলস কাজ করে যাচ্ছেন: ডেপুটি স্পিকার বগুড়া সদরের আলুর সঙ্গে মজুত রাখা সোয়া দুই লাখ ডিম আলুর ব্যাপারীও শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতি হয়ে শিক্ষকদের নির্যাতনের চেষ্টা করে এমপি আনোয়ারুল হত্যাকাণ্ড দুই দেশের কোনো বিষয় নয়: পররাষ্ট্রমন্ত্রী ১৫ দিনের কর্মসূচি ঘোষণা বিএনপির এমপি আনার হত্যার বিষয়ে আরও যা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী কঠিন আত্মবিশ্বাসের পেছনে বন্ধুদের চেয়ে শত্রুদের ভূমিকা বেশি: পরিমণি এবার লন্ডন মাতাবেন জায়েদ খান ও নগর বাউলখ্যাত জেমস গুজরাটে জঙ্গি গ্রেফতারের কারণে অনুশীলন বাতিল বেঙ্গালুরুর

রেলওয়ে কারখানায় উৎপাদন বাড়াতে কর্মকর্তা এবং কর্মচারীদের মানসিকতার পরিবর্তন করতে হবে-রেলপথ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক / ১৩০ Time View
Update : শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪

রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম বলেছেন, রেলওয়ে কারখানায় উৎপাদন বাড়াতে সংশ্লিষ্ট সকল কর্মকর্তা এবং কর্মচারীদের মানসিকতার পরিবর্তন করতে হবে। মনোযোগ দিয়ে সকলে মিলে কাজ করলে রেলের উৎপাদন আরও বৃদ্ধি পাবে, রেল সেক্টররের আরো উন্নতি হবে।
আজ শনিবার (১৭ ফেব্রুয়ারি) সৈয়দপুর, লালমনিরহাটে কোচ এবং ওয়াগণ মেরামত কারখানা, কলোকা, দিনাজপুর রেলওয়ে কারখানা পরিদর্শনের সময় সাংবাদিকদের সাথে পৃথকভাবে মতবিনিময়কালে এসব কথা বলেন রেলপথ মন্ত্রী।
মন্ত্রী বলেন,মাননীয় প্রধানমন্ত্রী চান জনবান্ধব এই পরিবহনের যথাযথ উন্নয়ন হোক এবং জনগণ স্বল্প খরচে যাতায়াত এবং মালামাল পরিবহনের সুযোগ পাক। আমরা সকলে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কাজ করে রেলকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছি। কারখানা পরিদর্শন করে যা দেখা গেল তাতে মনে হয় আমাদের রেলের উন্নয়নের যথেষ্ট সক্ষমতা রয়েছে। এই সক্ষমতা বৃদ্ধি করতে পারলে মেরামতের পরিমাণ বেড়ে যাবে। বিএনপি’র আমলে গোল্ডেন হ্যান্ডশেকের মাধ্যমে আমাদের রেলের দক্ষ জনবলকে ছাটাই করা হয় যার কারণে দক্ষ জনবল সংকট । আমাদের জনবলের ঘাটতি রয়েছে যার কারণে উৎপাদন কম হয়। আমরা জনবল নিয়োগের উদ্যোগ গ্রহণ করেছি, জনবল নিয়োগ সম্পন্ন হলে, তাদেরকে প্রশিক্ষণ দিয়ে দক্ষতা বৃদ্ধি করে পদায়ন করা হবে, তখন আশা করি এসব কারখানার থেকে উৎপাদন বাড়বে এবং রেলওয়ের আরও উন্নয়ন হবে।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন,টিকেট কালোবাজারি বন্ধ করা হবে, আপনারা ইতিমধ্যে জেনেছেন যে টিকেট কালোবাজারির সাথে সংশ্লিষ্ট কিছু লোক ধরা পড়েছে, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করে, শাস্তির আওতায় আনা হবে। টিকেট কালোবাজারিদের কঠোর হস্তে দমন করা হবে। ভূমি ব্যবস্থাপনায় যে সকল অনিয়ম রয়েছে এগুলি খতিয়ে দেখা হবে এবং এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর