শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১১:১১ অপরাহ্ন

নিজ পরিবারের মত ভালোবেসে রেলকেও সুন্দরভাবে সাজাতে হবে-রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম

নিজস্ব প্রতিবেদক / ৮০ Time View
Update : রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২৪

রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম বলেছেন, বাংলাদেশ রেলওয়ে হলো একটি পরিবার, এখানে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীগণ সেই পরিবারের সদস্য । নিজ পরিবারের মত ভালোবেসে রেলকেও সুন্দরভাবে সাজাতে হবে।
আজ রবিবার ( ১৮ ফেব্রুয়ারি) ঈশ্বরদী লোকসেড পরিদর্শন ও পাকশী রেলওয়ে কন্ট্রোল অফিস ও বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপকের কার্যালয় সরেজমিনে পরিদর্শন শেষে পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপকের কার্যালয়ের সভা কক্ষে কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
রেলমন্ত্রী বলেন, প্রাইভেট অর্গানাইজেশন গুলি ভালো কাজ করে বিধায় তাদের কখনো লোকসান হয় না। রেলেকে নিজের মনে করে আন্তরিকভাবে কাজ করলে, রেল একটি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হবে। অন্যেরা যদি পারে, আমরা কেন রেলের পরিবর্তন করতে পারবো না, আমরা অবশ্যই পারব। মানুষ ট্রেনে যাওয়ার সুযোগ পেলে অন্য কোন পরিবহন ব্যবহার করতে চায় না। আমরা এই সুযোগটাকে কাজে লাগিয়ে রেলের আয় বৃদ্ধি করতে পারি। রেলের সমস্যাগুলো সমাধান করতে পারলে ও আয় বৃদ্ধি হলে রেলওয়ে কর্মকর্তা কর্মচারীদের জীবনমানের পরিবর্তন হবে। তার জন্য যাত্রীদের সেবা নিশ্চিত করতে হবে, যাতে মানুষ নির্বিঘ্নে পরিচ্ছন্নভাবে ট্রেনে যাতায়াত করতে পারে সেই দিকে খেয়াল রাখতে হবে।
ঈশ্বরদী লোকসেড পরিদর্শন কালে সাংবাদিকদের বলেন, স্বল্প আয়ের মানুষের কথা বিবেচনা করে মাননীয় প্রধানমন্ত্রী বিএনপি আমলে ধ্বংসপ্রাপ্ত রেলকে পুনঃজীবিত করেছেন এবং চেষ্টা করছেন রেলকে সুন্দরভাবে সাজাতে, তার নির্দেশনা অনুযায়ী রেলকে সাজানোর জন্য আমরা কাজ করছি। শ্রমিক সংকট নিরসনের জন্য নতুন লোক নিয়োগ করে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে, রেলের উন্নয়নে তাদেরকে কাজে লাগানো হবে । মাননীয় প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ বির্ণিমানে কাজ করে যাচ্ছেন, বাংলাদেশ রেলওয়ে ও রেলপথ মন্ত্রণালয় স্মার্ট বাংলাদেশের অংশীদার হওয়ার জন্য কাজ করছে। ওয়ার্কশপ গুলিকে আরো কর্মক্ষম ও আধুনিকভাবে সম্প্রসারিত করার জন্য কাজ চলমান রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর