শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:০৯ পূর্বাহ্ন
শিরোনাম
কায়েমি স্বার্থে যারা অপরাজনীতি করে তাদের মোকাবেলা করতে হবে- নাছিম লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা শিশুদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী স্বচ্ছতা ও সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে সরকারি অনুদানের চলচ্চিত্র বাছাই হবে : তথ্য প্রতিমন্ত্রী শিশুর শারীরিক, মানসিক, সামাজিক ও নৈতিক বিকাশে খেলাধুলার বিকল্প নেই: রাষ্ট্রপতি সার্বিক অগ্রগতির পথে প্রধান অন্তরায় বিএনপি- কাদের রোজা-ঈদের ছুটি শেষে রোববার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান সারাদেশে তিন দিনের হিট অ্যালার্ট জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস মারা গেছেন ইরানের পারমাণবিক স্থাপনার কোনো ক্ষতি হয়নি : আইএইএ ঈদের পরও স্বস্তি ফেরেনি নিত্যপণ্যের বাজারে

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস নির্বিঘ্ন করতে দক্ষিণ সিটি করপোরেশনের কার্যক্রম

নিজস্ব প্রতিবেদক / ৮১ Time View
Update : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪

অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২৪ পালন নির্বিঘ্ন করতে বরাবরের মতো এবারও বিশাল কার্যক্রম সম্পাদন করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ঢাদসিক)।

কেন্দ্রীয় শহিদ মিনারে শ্রদ্ধাঞ্জলি প্রদান কার্যক্রম নির্বিঘ্ন করতে প্রয়োজনীয় প্রস্তুতিমূলক কর্মকাণ্ডের পাশাপাশি আজিমপুর কবরস্থানে ৩ জন ভাষা শহিদের কবরে পুষ্পার্ঘ্য অর্পণ করা হবে।

করপোরেশনের যান্ত্রিক ও পরিবেশ সার্কেলসহ প্রকৌশল বিভাগ, বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ, পরিবহন বিভাগ এবং প্রশাসন শাখা হতে অমর একুশে ফেব্রুয়ারি পালন সুচারূভাবে সম্পাদনের লক্ষ্যে প্রস্তুতিমূলক কার্যক্রম ইতোমধ্যে শেষ করা হয়েছে।

কার্যক্রমের অংশ হিসেবে মগবাজার হতে শহিদ ক্যাপ্টেন মনসুর আলী সরণি- কাকরাইল মসজিদ- মৎস ভবন- শিক্ষা ভবন- দোয়েল চত্ত্বর- কেন্দ্রীয় শহিদ মিনার, বঙ্গভবন হতে জিরো পয়েন্ট হয়ে আব্দুল গণি রোড- শিক্ষা ভবন- দোয়েল চত্বর- কেন্দ্রীয় শহিদ মিনার, কেন্দ্রীয় শহিদ মিনার হতে স্বাধীনতা চত্ত্বর হয়ে পলাশী- আজিমপুর কবরস্থান পর্যন্তসহ সংলগ্ন আশপাশের এলাকার ফুটপাত, সড়ক বিভাজক, সসার ড্রেন পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে। বর্ণিত এলাকার ঝুঁকিপূর্ণ ব্যানার অপসারণ করা, সড়কের পটহোলস, ক্রসকাটিং, ফুটপাত ও সড়ক বিভাজক মেরামত ও রং করা, বৈদ্যুতিক বাতি সচল রাখা এবং মিডিয়ানের গাছের ডালপালা ছাটাই করা হয়েছে। পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকাসহ বিশ্ববিদ্যালয়ের চতুর্পাশে রোড মার্কিং, ক্ষতিগ্রস্ত রাস্তা সংস্কার ও মেরামত করা হয়েছে। আগত দর্শনার্থীদের জন্য দুটি ‘মোবাইল টয়লেট’ লরি সরবরাহ করা হয়েছে।

এছাড়াও বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ হতে কেন্দ্রীয় শহিদ মিনার ও এর আশপাশের এলাকায় বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করা হয়েছে যা আগামীকাল অবধি চলমান থাকবে। বিদ্যুৎ বিভাগের তত্ত্বাবধানে কেন্দ্রীয় শহিদ মিনার ও এর আশপাশের এলাকার রাস্তায় বৈদ্যুতিক বাতির সচলতা নির্বিঘ্ন রাখতে গ্রহণ করা হয়েছে বিশেষ উদ্যোগ। এই বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম সম্পন্ন করা ও বৈদ্যুতিক বাতি সচল রাখতে তাৎক্ষণিকভাবে সব ধরনের সহযোগিতা প্রদানের লক্ষ্যে কেন্দ্রীয় শহিদ মিনার সংলগ্ন এলাকায় দক্ষিণ সিটি করপোরেশনের উদ্যোগে খোলা হয়েছে নিয়ন্ত্রণ কক্ষ।

এদিকে একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহিদ মিনারের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর