শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন

বিএনপি নালিশ করতে মার্কিন দূতাবাসে যায়- কাদের

শেখ সাদী খান / ৬৯ Time View
Update : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৪

এখন সব সরকারের দোষ। সরকারই সব অপরাধে অপরাধী। এখন বিএনপি মানবাধিকার, গণতন্ত্র নিয়ে নালিশ করতে মার্কিন দূতাবাসে যায় বলে মন্তব্য করেছেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিরোধী দলের যে রাজনীতি মূল ইস্যুই হচ্ছে যত দোষ নন্দ ঘোষ। ঐ যে কথায় আছে যা কিছু হারায় গিন্নি বলে কেষ্ট বেটাই ছিল।এই হচ্ছে আমাদের প্রধান বিরোধী দল। ৫৪ টা দল নিয়ে সরকার বিরোধী ঐক্যজোট করেছিলো এই ঐক্যজোট কোথায় ? সেই জগাখিচুড়ি জোট কোথায় ? কোনটার তো খোঁজ নাই। এখন সরকারের ঘাড়ে দোষ দিয়ে পার পাওয়া যাবে ?

কাদের আরও বলেন,আজকের বাস্তবতায়  বিরোধী দল বিএনপি বলছে তারা জয়ী,আওয়ামী লীগ পরাজিত সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, পাগলের প্রলাপ। সবাই জানে ইলেকশনে কারা জয়ী হয়েছে। ইলেকশনে অংশগ্রহণ না করেই জয়ী হয়ে গেলো? তো এটা পাগলের প্রলাপ ছাড়া কি?

নির্বাচনের আগে বিএনপির অনেক শীর্ষ নেতারা জেলে ছিলেন নির্বাচনের পরে যে অবস্থা সৃষ্টি হয়েছে এবং প্রশ্ন তৈরি হয়েছে তাহলে কি সরকার নির্বাচনের জন্য তাদেরকে কারাগারে নিয়েছিল এমন আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, মোটেই না। ২৮ অক্টোবরের ঘটনায় তাদের কারাগারে নিয়েছিলো।পুলিশকে হত্যা করা, প্রধান বিচারপতির বাড়িতে হামলা করা, সাংবাদিকদের উপর হামলা করা, জাজেস চেম্বারে হামলা করা, এইসব অভিযোগে তাদেরকে আটক করা হয়। আর তাদের যদি সাহস থাকতো তাহলে পালিয়ে গেলো কেন ? পালিয়ে যাওয়া মানেই তারা কোন অপরাধ করেছে। সেদিন কিছু অপরাধ করেছে বলে পালিয়েছিল, আর পালানো অবস্থায় তাদের গ্রেফতার করে এনেছিলো। তারপরও বিষয়টা বিচারাধীন, আদালতের বিষয়, আদালত যখন জামিন দিয়েছে তখন তারা মুক্ত হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, মির্জা আজম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, সুজিত রায় নন্দী, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মো: আমিনুল ইসলাম আমিন, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পণিরুজ্জামান তরুণসহ অন্যান্য নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর