সোমবার, ২৭ মে ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন

একমাত্র বাধা সাম্প্রদায়িক শক্তি -ওবায়দুল কাদের

শেখ সাদী খান / ৭৫ Time View
Update : বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪

আজকে আমাদের একমাত্র বাধা সাম্প্রদায়িক শক্তি। আজকের এই দিনে সাম্প্রদায়িক যে বিষবৃক্ষ বিএনপির নেতৃত্বে ডালপালা বিস্তার করেছে এই বিষবৃক্ষকে সমূলে মূলোৎপাটন করবো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বুধবার (২১ ফেব্রুয়ারি) সকালে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহিদ দিবস উপলক্ষ্যে কেন্দ্রীয় শহিদ মিনারে ভাষা  শহিদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে  তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আজকে বাংলাদেশ ঠিকই আছে। যে বাংলাদেশ ১৬ ডিসেম্বর বিজয়ী হয়েছে, সেই বাংলাদেশের উন্নয়ন সমৃদ্ধি আজকে সারা বিশ্বের বিস্ময়। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই সাম্প্রদায়িক বিষবৃক্ষকে সমূলে মূলোৎপাটন করবো। আজকের দিনে এটাই আমাদের অঙ্গীকার।

ওবায়দুল কাদের বলেন,জাতীয়তাবাদের চেতনা আসে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের  ভাষণের মধ্য দিয়ে।
যতদিন বাংলাদেশ থাকবে সবুজের পটভূমিতে লাল-সবুজের পতাকা ততদিন আমাদের চেতনা চিরসভাস্মর হয়ে থাকবে। ২১ ফেব্রুয়ারি আমাদের ভাষা,সংস্কৃতি,চেতনা। একুশে ফেব্রুয়ারি হচ্ছে স্বাধীন বাংলাদেশের ভিত্তি। বঙ্গবন্ধুর নেতৃত্বে একুশে ফেব্রুয়ারির ভাষা আন্দোলনের মধ্য দিয়ে বাংলাদেশের ভিত্তি স্থাপিত হয়েছিল। পরবর্তী কালে স্বাধিকার সংগ্রামে বিভিন্ন মাইল ফলক অতিক্রম করে একাত্তরে জাতীয়তাবাদের চেতনার মধ্য দিয়ে। আমরা প্রথমে ভাষাযোদ্ধা, অতঃপর একাত্তরে আমরা মুক্তিযোদ্ধা।

এ সময় উপস্থিত ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক ড.হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এড আফজাল হোসেন,সুজিত রায় নন্দী, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান, কৃষি ও সমবায় বিষয়ক ফরিদুন্নাহার লাইলী, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মো: আমিনুল ইসলাম আমিন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল আউয়াল শামীম, উপ-দপ্তর সায়েম খান, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী, নির্মল চ্যাটার্জি, পারভীন জামান কল্পনাসহ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর