সোমবার, ২৪ জুন ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন

বিএনপি ধারাবাহিকভাবে আদর্শবিরোধী ও চেতনাবিরোধী রাজনীতি করে আসছে- ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক / ১২৬ Time View
Update : বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৪
ফাইল ছবি

বিশ্বের ইতিহাসে এক বিরল বীরত্বপূর্ণ সংগ্রামের মাধ্যমে বাঙালি জাতি ভাষার মর্যাদা প্রতিষ্ঠা করেছে। ভাষা আন্দোলনের মধ্য দিয়ে বাঙালি জাতির মনে যে জাতীয়তাবাদের চেতনা জন্মেছিল, বিএনপি ধারাবাহিকভাবে আদর্শবিরোধী ও চেতনাবিরোধী রাজনীতি করে আসছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বিবৃতিতে এসব জানানো হয়।
ওবায়দুল কাদের বলেন, তারা (বিএনপি) সর্বদা মহান মুক্তিযুদ্ধের আদর্শের ভিত্তিতে গণতান্ত্রিক ও সাংবিধানিক প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করার অপকর্মে লিপ্ত হয়েছে। তারই ধারাবাহিকতায় বিএনপি নেতারা সরকারবিরোধী সমালোচনার নামে মিথ্যা তথ্য উপস্থাপন করে জাতিকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছে।

সেতুমন্ত্রী বলেন, এ ধরনের বক্তব্য দিয়ে জাতিকে বিভ্রান্ত করার অপচেষ্টা নিঃসন্দেহে নিন্দনীয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্যাপক অংশগ্রহণ করে বিএনপিকে লাল কার্ড দেখিয়েছে জনগণ। জনগণের কাছে প্রত্যাখ্যাত হলেও বিএনপি তাদের নিষ্ক্রিয়তা ও ষড়যন্ত্রমূলক কর্মকাণ্ড থেকে বিরত থাকেনি। সরকার নয়, বিএনপিই রাজনৈতিক শক্তি হিসেবে গণতন্ত্র ও জনগণের ওপর পাথরের মতো বসে আছে।

বিবৃতিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, দেশের মানুষের আয় বাড়েনি বলে নির্লজ্জ মিথ্যাচার করছেন বিএনপির এক নেতা। যেখানে ২০০৬ সালে বিএনপি-জামায়াতের শাসনামলে মাথাপিছু আয় ছিল ৫৪৩ মার্কিন ডলার,বর্তমানে মাথাপিছু আয় ২ হাজার ৭৬৫ মার্কিন ডলার। এ সময়ে দেশের মানুষের মাথাপিছু আয় বেড়েছে ৫ গুণের বেশি। বিএনপির আমলে জনগণকে অনাহারে অনাহারে মরতে হয়েছে। আর সেখানে বাংলাদেশ আজ সামগ্রিক খাদ্য উৎপাদন কয়েকগুণ বাড়িয়ে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করতে সক্ষম হয়েছে।  নেত্রী শেখ হাসিনার আমলে না খেয়ে কেউ মারা যায় না;  বরং গৃহহীনদেরও আবাসন ও খাবারের ব্যবস্থা করা হয়েছে। এসব তথ্য দেখতে পাচ্ছেন না বিএনপি নেতারা।  তারা তথ্যের ভিত্তিতে কথা বলে না;  মিথ্যা কথা বলে, ভুল তথ্য ছড়িয়ে বিভ্রান্তি সৃষ্টি করে। একইভাবে জিনিসপত্রের দাম নিয়েও মিথ্যাচার করছেন।

তিনি বলেন, বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলা করেও সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ইতোমধ্যে টাস্কফোর্সের বৈঠক অনুষ্ঠিত হয়েছে এবং বিদেশ থেকে নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন ধরনের পণ্য আমদানির সুযোগ সম্প্রসারণ করা হয়েছে। আমরা জনগণকে আশ্বস্ত করতে চাই যে, পবিত্র রমজান মাসে পণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে সরকার সব ধরনের পদক্ষেপ নেবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি বিবৃতিতে বিএনপি নেতাদের এইসব মিথ্যাচার ও বিভ্রান্তিকর বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর