সোমবার, ২৭ মে ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন

বইমেলার শেষ শুক্রবারে ছিল শিশু-কিশোরদের ভিড়

নিজস্ব প্রতিবেদক / ৮১ Time View
Update : শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৪
ছবি সংগৃহীত

অমর একুশে বইমেলার শেষ শুক্রবার আজ। আজ মেলা শুরু হয়েছে বেলা ১১টায় এবং চলবে রাত ৯টা পর্যন্ত। বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলবে শিশুপ্রহর।

মেলায় অভিভাবকের হাত ধরে শিশুরা ছুটে বেড়াচ্ছে এক স্টল থেকে আরেক স্টলে। বিক্রয়কর্মী ও প্রকাশকরা বলছেন, মেলায় পড়ার মতো মানসম্পন্ন অনেক বই আছে। পরিবার-পরিজন শিশুদের নিয়ে বইমেলায় আসার কোন বিকল্প নেই।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) মেলার প্রবেশদ্বার সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয় বেলা ১১টায়। মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, মেলার শেষ সময়ও বড়দের পাশাপাশি ভিড় ছিল শিশুদের। সকালে বেলায় শিশুপ্রহরের প্রধান আকর্ষণ ছিল সিসিমপুরের হালিম, টুকটুকি, ইকরিরা। এসব চরিত্র শিশুদের আনন্দে মাতিয়ে রাখে। আগ্রহ বাড়িয়ে তোলে বইয়ের প্রতি।

প্রথম শ্রেণিতে পড়ে জান্নাতুল আঁখি। বইমেলায় এসেছে তার মায়ের সঙ্গে। আসার আগে রমনা পার্কসহ বিনোদনের স্থানগুলো ঘুরাঘুরি করেছে। ছড়া কবিতা জানে কি না জানতে চাইলে “হাট্টিমাটিম তারা মাঠে পাড়ে ডিম তাদের খাড়া দুটো শিং তারা হাট্টিমাটিম” ছড়া আবৃত্তি করে শোনায় সে।

গ্রীনরোড থেকে পঞ্চম শ্রেনির আরিফকে নিয়ে মেলায় এসেছে তার বাবা শিহাব মাহমুদ। তিনি জানান, শিশুপ্রহর হওয়ায় সন্তানকে নিয়ে মেলায় এসেছি। সকালে বাচ্চার জন্য বই কিনেছি। এখন নিজের ও পরিবারের জন্য বই কিনব।

এদিকে বিভিন্ন স্টলের বিক্রেতারা জানান, বইমেলার আজ শেষ শুক্রবার হওয়ায় অন্য যেকোনো শুক্রবার থেকে ক্রেতা দর্শনার্থীদের সংখ্যা বেশি, সেইসঙ্গে বিক্রিও ভালো হচ্ছে। এদিকে, দুপুর থেকে মেলা প্রবেশদ্বারে তৈরি হয় বইপ্রেমীদের দীর্ঘ সারি।

এমআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর