সোমবার, ২৭ মে ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন

হালান্ডের ৫ গোল, কোয়ার্টারে ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক / ১৬৬ Time View
Update : বুধবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৪
ছবি সংগৃহীত

আবারও ‘গোল মেশিন’ ফর্মে ফিরে আসলেন নরওয়েজিয়ান স্ট্রাইকার আরলিং হালান্ড। ইংলিশ এফএ কাপের পঞ্চম রাউন্ডে লুটন টাউনের মাঠে গিয়ে স্বাগতিকদের জালে গুনে গুনে তিনি একাই ৫বার বল জড়ালেন। হালান্ডের দুর্দান্ত এই পারফরম্যান্সে লুটন টাউনকে ৬-২ গোলে হারিয়ে এফএ কাপের কোয়ার্টার ফাইনালে নাম লিখলো ম্যানসিটি।

কেনিলওর্থ রোডে লুটন টাউনকে দাঁড়াতেই দেয়নি ম্যানসিটি। ম্যাচের শুরু থেকেই গোল উৎসবে মেতে ওঠে সিটিজেনরা। বিশেষ করে আরলিং হালান্ড। ৩য় মিনিটেই গোলের সূচনা করেন তিনি। প্রথমার্ধ শেষ হওয়ার আগেই হালান্ড ম্যানসিটির হয়ে নিজের ৮ম হ্যাটট্রিক পূরণ করে ফেলেন। দ্বিতীয়ার্ধে গিয়ে করলেন আরও দুটি গোল।

কিংবদন্তি ফুটবলার জর্জ বেস্টের পর আরলিং হালান্ডই প্রথম ফুটবলার, যিনি এফএ কাপে ৫ গোল করলেন। ১৯৭০ সালে নর্দাম্পটনের বিপক্ষে ম্যানইউর হয়ে একাই ৬ গোল করেছিলেন বেস্ট।

২৩ বছর বয়সী হালান্ডের প্রথম চার গোলেই অবদান ছিল বেলজিয়ামের তারকা ফুটবলার কেভিন ডি ব্রুইনের। তার তৈরি করে দেয়া বলই লুটনের জালে জড়ান নরওয়ের এই তারকা।

২০০৪-০৫ সালের পর ডি ব্রুইন দ্বিতীয় ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা ফুটবলার, যিনি এফএ কাপে চারটি অ্যাসিস্ট করেছেন। ২০১৯ সালে একই কাজ করেছিলেন ম্যানসিটির জার্মান ফুটবলার ইলকায় গুন্ডোগান।

৩য় মিনিটে প্রথম গোল করার পর ১৮তম মিনিটে দ্বিতীয় এবং ৪০ মিনিটে হাটট্রিক পূরণ করেন হালান্ড। লুটনের হয়ে জর্ডান ক্লার্ক ৪৫তম মিনিটে একটি গোল পরিশোধ করেন। ম্যাচের ৫২তম মিনিটে ব্যবধান ২-৩ করে ফেলেন জর্ডান ক্লার্কই।

এরপর ৫৫ মিনিটে হালান্ড আরও এক গোল করে ব্যবধান বাড়ান। ৫৮তম মিনিটে করলেন পঞ্চম গোল। মাতেও কোভাসিস ৭২তম মিনিটে গিয়ে আরও একটি গোল করলে ব্যবধান বেড়ে দাঁড়ায় ৬-২।

এমআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর