শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১১:০০ অপরাহ্ন

বলিউড যেখানে শেষ আশ্রয়!

বিনোদন ডেস্ক / ৮৩ Time View
Update : বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

মাত্র বছর দুয়েক আগেই দক্ষিণী সিনেমার দাপটে কোণঠাসা হয়ে পড়ে বলিউড ইন্ডাস্ট্রি। সুপারস্টার শাহরুখ, সালমান, আমির, আলিয়া, ক্যাটরিনা, দীপিকাদের সিনেমা একের পর এক ফ্লপের তালিকায় যুক্ত হয়। গুঞ্জন ছিল বলিউড থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন দর্শকরা। বলিউড তারকারাও দক্ষিণীমুখি হওয়া শুরু করেন। এমন কথাও শোনা গিয়েছিল যে, নানা প্রলোভন আর গিফট দিয়ে বলিউড তারকারা দক্ষিণী নির্মাতা-প্রযোজকদের সিনেমায় নাম লেখাতে ব্যস্ত হয়ে পড়েন।

তবে কিছুদিন যেতে না যেতেই গল্পের টুইস্ট বদলে গেছে। বলিউড তারকাদের পথে হাঁটছেন দক্ষিণী তারকারা। দক্ষিণ ছেড়ে বলিউডেই থিতু হতে চাইছেন তারা। সেই তালিকায় রয়েছেন রাশমিকা মান্দানা, পূজা হেগডে, ইয়ামি গৌতম, ভূমি পেডনেকার, জ্যোতিকা, জানকি বোধিওয়ালাসহ অনেকের নাম। আগামী মাসের শুরুতেই পর্দায় আসবে দক্ষিণী তারকা জ্যোতিকা ও জানকি বোধিওয়ালা অভিনীত সিনেমা ‘শয়তান’। এতে তারা বলিউডের জনপ্রিয় অভিনেতা অজয় দেবগনের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন। এরই মধ্যে সিনেমাটির ট্রেলার বেশ সাড়াও ফেলেছে। এই দুই নায়িকা দক্ষিণে কিছুটা জনপ্রিয়তা অর্জন করলেও সেভাবে নিজের অবস্থান পাকা করতে পারেননি। যে কারণে সিনেমাটির ট্রেলারে তাদের উপস্থিতি নজর কাড়লেও অনেকে মন্তব্য করছেন দক্ষিণে ব্যর্থ হয়েই বলিউডের দ্বারস্থ হয়েছেন তারা।

অন্যদিকে দক্ষিণী তারকাদের নিয়ে আলোচিত বিষয় হলো বলিউডে স্থায়ী হওয়ার লক্ষ্যে জ্যোতিকা ও জানকি বোধিওয়ালার মতো বেশিরভাগ তারকাই প্রতিষ্ঠিত ও জনপ্রিয় তারকাকে বেছে নিচ্ছেন। ‘পুষ্পা’ সিনেমার সাফল্যের রেশ ধরে এরই মধ্যে ‘গুডবাই, অ্যানিমেল’সহ একাধিক বলিউড সিনেমায় কাজ করেছেন অভিনেত্রী রাশমিকা মান্দানা। গত বছরের শেষ দিকে মুক্তি পাওয়া তার অ্যানিমেল ব্যবসা সফলের পাশাপাশি বক্স অফিসও মাত করে। সিনেমাটিতে তিনি জনপ্রিয় অভিনেতা রণবীর কাপুরের সঙ্গে রোমান্স করেন।

এরপর থেকেই আরো বেশ কয়েকটি বলিউড সিনেমায় তার যুক্ত হওয়ার খবর প্রকাশ পেয়েছে। সেই জায়গা থেকে অনেকেই মনে করছেন বলিউড ভুলে দক্ষিণের পথে হাঁটছেন এই অভিনেত্রী। তবে নিজের জায়গা পোক্ত করতে অমিতাভ-রণবীরকেই সিঁড়ি হিসেবে বেছে নিয়েছেন তিনি। একই পথে হেঁটেছেন অভিনেত্রী পূজা হেগডেও। দক্ষিণ জয়ের পর বলিউড সুপারস্টার সালমান খানের হাত ধরে বলিউডে যাত্রা শুরু করেন তিনি। বেশিরভাগ নায়িকাই মনে করেন, তিন খানের হাত ধরে যাত্রা শুরু করলে পেছনে ফিরে তাকাতে হয় না ক্যারিয়ারে। তবে পূজার ক্ষেত্রে ঘটেছে উল্টোটা। তার ‘কিসি কা ভাই কিসি কি জান’ সিনেমাটি মুখ থুবড়ে পড়ে। যদিও এতে ভেঙে পড়েননি পূজা। ঘুরে দাঁড়ানো বা থিতু হওয়ার চেষ্টা অব্যাহত রেখেছেন তিনি। এরই মধ্যে বেশ কয়েকটি বলিউড সিনেমায় শীর্ষ তারকাদের সঙ্গে যুক্ত হয়েছেন তিনি।

অন্যদিকে এক সময় দক্ষিণী ইন্ডাস্ট্রিতে ভরসার নাম ইয়ামি গৌতম হলেও বেশ কয়েকবছর ধরে ধুঁকছেন তিনি। যে কারণে তিনিও বলিউডে শেষ আশ্রয় খুঁজছেন। এরই মধ্যে একাধিক সিনেমায় কাজও করেছেন। তবে সেগুলো দক্ষিণী সিনেমার পথেই হেঁটেছে। যদিও তিনি শেষ সিনেমায় বেছে নেন অক্ষয়ের মতো অভিনেতাকে। তবে সেখানেও বিধিবাম! তাদের ‘ওহ মাই গড টু’ সিনেমাটিও বক্স অফিসে আশার আলো জ্বালাতে পারেনি। কিন্তু তাতেও বলিউড যাত্রা থামাতে চাননি ইয়ামি। থিতু হওয়ার চেষ্টা অব্যাহত রেখেছেন এই অভিনেত্রী। শুধু এই তারকাই নয়, এর বাইরের বেশ কয়েকজন অভিনেত্রী-অভিনেতা শীর্ষ বলিউড তারকাদের সঙ্গে কাজের সুযোগ নিয়ে এরই মধ্যে শিরোনামে এসেছেন। সেই জায়গা থেকে এ কথা বলাই যায়, ক্যারিয়ারের সংকটে বলিউডেই আশ্রয় খুঁজছেন এবার দক্ষিণী নায়ক-নায়িকারা!

এমআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর