সোমবার, ২৭ মে ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন

নাটক ‘কইন্যা’ দেখতে প্রচুর দর্শক সমাগম যশোর শিল্পকলায়

নিজস্ব প্রতিবেদক / ১৫৮ Time View
Update : রবিবার, ৩ মার্চ, ২০২৪

যশোরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত দক্ষিণ এশীয় নাট্যোৎসবে মঞ্চস্থ হয়েছে নাটক ‘কইন্যা’। শনিবার সন্ধ্যায় উৎসবের নবম দিনে নাটকটি মঞ্চস্থ করে ঢাকার নাট্য সংগঠন প্রাচ্যনাট। মুরাদ খান রচিত ও আজাদ আবুল কালাম নির্দেশিত নাটকটিতে দর্শক সমাগম ছিল এদিন অনেক বেশি।
নাটক শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন শিক্ষক জিএম জুলফিকার আব্দুল্লাহ, চঞ্চল সরকার ও মেয়াজ্জেম হোসেন মঞ্জু। সভাপতিত্ব করেন যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনোতোষ বসু। শিক্ষক জিএম জুলফিকার আব্দুল্লাহ ও চঞ্চল সরকারকে এ সময় বিশেষ সম্মাননা জানানো হয়।
নাটকের কইন্যাপীর ও পাগল চরিত্রে অভিনয় করেছেন শাহেদ আলী সুজন, বহুরূপী ও ইসাদ চরিত্রে রাহুল আনন্দ, নাইওর আলী চরিত্রে আজাদ আবুল কালাম, তোতা চরিত্রে সাখাওয়াত হোসেন রিজভী, দিলবর আলী চরিত্রে শতাব্দী ওয়াদুদ, মনাই চরিত্রে জাহাঙ্গীর আলম, মেছাব চরিত্রে তৌফিকুল ইসলাম ইমন, ছোট সাহেবজাদা চরিত্রে তপন মজুমদার, কইন্যা চরিত্রে শাহানা রহমান সুমি, মস্তুরা চরিত্রে সানজিদা প্রীতি, আলাবীর মা চরিত্রে জবা, ইয়ার ও বিল্লাল চরিত্রে সাইফুল ইসলাম জার্নাল, পাগল চরিত্রে তানজি কুন, পীতাম্বর ও মোদাচ্ছির খাঁ চরিত্রে শাহরিয়ার ফেরদৌস সজীব, বড় সাহেবজাদা চরিত্রে নোবেল, পিতাম্বরের বাবার চরিত্রে আসলামুজ্জামান পলাশ, মুনাফ্ফর চরিত্রে মিজানুর রহমান মিতুল ও লাবলু পাঠা চরিত্রে অভিন মোহাম্মদ রফিক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর