শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন

হাইকোর্টে নির্বাচনকেন্দ্রিক সহিংসতায় গ্রেফতার ৫

নিজস্ব প্রতিবেদক / ৭৭ Time View
Update : শনিবার, ৯ মার্চ, ২০২৪

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ফলাফলকে ঘিরে সহিংসতার ঘটনায় দায়েরকৃত মামলায় পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। শাহবাগ থানায় দায়েরকৃত মামলায় এজহারভুক্ত এ পাঁচ আইনজীবীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।
গ্রেফতারকৃতরা হলেন, এজাহারভুক্ত ৫ নম্বর আসামি আইনজীবী কাজী বশির আহমেদ, ৯ নম্বর আসামি এডভোকেট তুষার, ১১ নম্বর আসামি এডভোকেট তরিকুল, ৮ নম্বর আসামি এডভোকেট সুমন ও ৬ নম্বর আসামি এডভোকেট উসমান।
শনিবার ( ৯ মার্চ) দুপুরে রাজধানীর মিন্টো রোড ডিবির কার্যালয় ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর-রশীদ এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, যে যত বড়ই শক্তিশালী হোক না কেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়। শাহবাগ থানায় মামলা হওয়ার পরে ডিবি পুলিশ ছায়াতদন্ত শুরু করে। পরে রাজধানীর বনানীসহ বিভিন্ন জায়গা থেকে পাঁচ আইনজীবীকে গ্রেফতার করা হয়।
এর আগে, শুক্রবার (৮ মার্চ) সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুর রহমান সিদ্দিকী (সাইফ) বাদী হয়ে এ মামলা করেন।
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে মারধর, ভাঙচুরের ঘটনায় স্বতন্ত্র সম্পাদক প্রার্থী নাহিদ সুলতানা যুথী ও বিএনপি সমর্থিত সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ ২০ জন আইনজীবীকে আসামি করে শাহবাগ থানায় হত্যাচেষ্টা মামলা এই করা হয়েছে। মামলায় আরো ৩০-৪০ জন অজ্ঞাতনামা আসামি করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর