সোমবার, ২৭ মে ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন

রমজানে পণ্যের সরবরাহ ঠিক রাখার আহ্বান এফবিসিসিআই

নিজস্ব প্রতিবেদক / ৬৯ Time View
Update : সোমবার, ১১ মার্চ, ২০২৪

পবিত্র রমজান মাসে কৃত্রিম সংকট সৃষ্টি করে সাধারণ মানুষের ভোগান্তি সৃষ্টি করতে না পারে এজন্য ব্যবসায়ী নেতাদের প্রতি আহ্বান জানান এফবিসিসিআই সভাপতি।

রমজানে নিত্যপ্রয়োজনীয় কাঁচামাল পণ্যের মূল্য যেন স্বাভাবিক থাকে এবং কোনো অসাধু ব্যক্তি যেন কৃত্রিম সংকট সৃষ্টি করতে না পারে সে বিষয়ে এ খাতের খুচরা ও পাইকারি বিক্রেতাদের সক্রিয় হওয়ার আহ্বান জানিয়েছেন এফবিসিসিআইয়ের সভাপতি মাহবুবুল আলম।

রোববার এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটি অন কাঁচামাল আড়তদার, মার্কেটিং অ্যান্ড সাপ্লায়ার্সের সভায় ভার্চুয়ালি যোগ দিয়ে তিনি এই আহ্বান জানান।

প্রধান অতিথির বক্তব্যে এফবিসিসিআই সভাপতি বলেন, রমজান মাস পবিত্র মাস। এ মাস কেন্দ্র করে অতিপ্রয়োজনীয় পণ্য ও সবজি যেমন বেগুন, মরিচ, আলু, শসা ইত্যাদির সরবরাহ ও মূল্য যেন স্বাভাবিক থাকে, এজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।

সাধারণ মানুষকে বিপদে ফেলে কেউ যেন কৃত্রিম সংকট সৃষ্টি করতে না পারে সেজন্য এ খাতের ব্যবসায়ীদের আরও স্বক্রিয় ভূমিকা পালনের আহ্বান জানান তিনি। এসময় পণ্যের সরবরাহ ঠিক রাখতে এই খাতের ব্যবসায়ী নেতাদের প্রতি আহ্বান জানান এফবিসিসিআই সভাপতি।

সভায় সভাপতিত্ব করেন কমিটির চেয়ারম্যান ও বাংলাদেশ কাঁচামাল আড়ত মালিক সমিতির সভাপতি মো. এমরান। তিনি বলেন, বাজারে মূল্য নিয়ন্ত্রণে রাখা বা সংকট এড়াতে সুষ্ঠু বিপণন ব্যবস্থা নিশ্চিত করা জরুরি।

দেশের বিপণন ব্যবস্থা আরও সুষ্ঠু ও আধুনিক করতে আড়তদারদের সমন্বয়ে একটি প্রতিনিধিদল গঠন ও সুষ্ঠু নীতিমালা প্রণয়নের দাবি জানান তিনি।
উন্মুক্ত আলোচনায় অংশ নিয়ে কাঁচামাল পণ্যের সরবরাহ ও মূল্য নিয়ন্ত্রণে রাখতে ট্রাকে চাঁদাবাজি বন্ধের দাবি জানান ব্যবসায়ীরা। পাশাপাশি দেশের কোন জেলায় কী পরিমাণ ফসল ও শাকসবজি উৎপাদিত হচ্ছে সে বিষয়ে সঠিক তথ্য ও পরিসংখ্যান তুলে ধরতে যথাযথ কর্তৃপক্ষের ভূমিকার কথা জানান ব্যবসায়ীরা।

সভায় আরও বক্তব্য দেন এফবিসিসিআইর পরিচালক হারুন অর রশীদ, সৈয়দ মোহাম্মদ বখতিয়ার, শহিদুল হক মোল্লা, আমির হোসেন নূরানী, তপন কুমার মজুমদার, এফবিসিসিআইর সাবেক পরিচালক, কমিটির কো-চেয়ারম্যান ও সদস্যরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর