বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৮:০২ অপরাহ্ন

হাসপাতালে পরিদর্শন কার্যক্রম চলবে: স্বাস্থ্যমন্ত্রী

রাজশাহী প্রতিনিধি / ১২২ Time View
Update : সোমবার, ১১ মার্চ, ২০২৪

বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে পরিদর্শন কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন। সোমবার (১১ মার্চ) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে মতবিনিময় শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সরকারি নির্দেশনা মানা ছাড়া কোনো হাসপাতালকেই কার্যক্রম চালাতে দেওয়া হবে না। আর অপারেশন করতে যা দরকার, সেসব ছাড়া কোনো বেসরকারি হাসপাতালকে অনুমোদন দেওয়া হবে না। আর সেখানে অপারেশন করতে গিয়ে কোনো দুর্ঘটনা ঘটলে সেই দায়-দায়িত্ব ওই হাসপাতাল এবং চিকিৎসককেই নিতে হবে।

তিনি বলেন, মন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর চট্টগ্রাম ও সিলেট ঘুরেছি। তবে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এসে ভালো লেগেছে। কারণ অন্যগুলোর তুলনায় এই হাসপাতাল অনেক পরিষ্কার-পরিচ্ছন্ন। মেডিকেল কলেজটা শুধু চিকিৎসার জন্য নয়। এখানে শিক্ষা, গবেষণা সবই হয়ে থাকে।

ডা. সামন্ত লাল সেন বলেন, রাজশাহীতে একটি জেলা হাসপাতাল (সদর হাসপাতাল) আছে। অত্যন্ত সুন্দর, কিন্তু খালি পড়ে আছে। আমরা চেষ্টা করব সেটিকে সচল করার। কিছু জনবলের ঘাটতি আছে, এগুলোর সমাধান করা হবে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের দৌরাত্ম্য ও সাংবাদিক প্রবেশে বাধা প্রদানের প্রশ্নে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এরকম কোনো অভিযোগ থাকলে বলবেন, আমরা সেটা দেখব।

সম্প্রতি হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকের কাছে রোগীর স্বজনের নির্যাতনের প্রসঙ্গ তুললে তিনি বলেন, ওটার ব্যাপারে আমি জানি না। হাসপাতাল কর্তৃপক্ষ সেটা দেখবে।

এমআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর