রবিবার, ১৬ জুন ২০২৪, ১২:২৩ অপরাহ্ন

আইপিএল থেকে ছিটকে গেলেন শামি-কৃষ্ণা, ছাড়পত্র পেলেন পন্ত

স্পোর্টস ডেস্ক / ১১১ Time View
Update : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪

দিল্লি ক্যাপিটালসের হয়ে ২০২৪ আইপিএল খেলার ছাড়পত্র পেয়েছেন ঋষভ পন্ত। অন্যদিকে ছিটকে গেছেন মোহাম্মদ শামি ও প্রসিদ্ধ কৃষ্ণা। ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) মেডিকেল টিম এই সিদ্ধান্ত জানিয়েছে।

তবে তারা লোকেশ রাহুলের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত জানায়নি। ইনজুরির কারণে গেল জানুয়ারি থেকে খেলার মধ্যে নেই লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের অধিনায়ক।

পন্তের ফেরার বিষয়ে বিসিসিআই এক বিবৃতি দিয়ে জানায়, ভয়াবহ সড়ক দুর্ঘটনায় জীবন-মৃত্যুর সন্ধিক্ষণ থেকে ফিরে এসে, ১৪ মাসের দীর্ঘ পুনর্বাসন ও সেরে ওঠার প্রক্রিয়া শেষে, ঋষভ পন্ত এখন উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে পুরোপুরি ফিট। খেলতে পারবেন আসন্ন টাটা আইপিএল ২০২৪ এ।

অন্যদিকে প্রসিদ্ধ কৃষ্ণার বিষয়ে জানায়, গেল ২৩ ফেব্রুয়ারি কৃষ্ণার অস্ত্রোপচার হয়। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট একাডেমিতে সে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করার অপেক্ষায় আছে। আর শামি, সম্প্রতি যার গোড়ালিতে অস্ত্রোপচার হয়েছে তার ফেরার সুনির্দিষ্ট দিন-তারিখ জানায়নি। তার পরিস্থিতি ও অগ্রগতি পর্যবেক্ষণ করছে বিসিসিআই।

ঋষভ পন্ত সবশেষ ২০২২ সালের ডিসেম্বরে খেলেছিলেন সিনিয়র পর্যায়ের ক্রিকেট। এরপর দুর্ঘটনা ঘটলে আর মাঠে ফেরা হয়নি তার। যে দুর্ঘটনায় কয়েক দফা তার হাঁটুতে অস্ত্রোপচার করাতে হয়েছে। করতে হয়েছে লিগামেন্ট পুনঃপ্রতিস্থাপনের মতো অস্ত্রোপচারও।

বিসিসিআই’র সবুজ সংকেত পাওয়ায় আইপিএলের শুরু থেকেই দিল্লির হয়ে খেলতে পারবেন পন্ত। আগামী ২৩ মার্চ পাঞ্জব কিংসের বিপক্ষে আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে পন্তের দিল্লি। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪টায়।

এমআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর