সোমবার, ২৪ জুন ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন

ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতির বিরুদ্ধে বিএনপি-ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক / ৬৮ Time View
Update : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪
ফাইল ছবি

রমজান মাসেও কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে ধর্মীয় মূল্যবোধ ও মানুষের অনুভূতির বিরুদ্ধে অবস্থান নিয়েছে বিএনপি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ মঙ্গলবার (১২ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, রমজান সংযমের মাস। চলতি মাসেও রাজনৈতিক কর্মসূচি অব্যাহত রাখার কথা বলছেন বিএনপি নেতারা।  রমজান মাসেও কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে ধর্মীয় মূল্যবোধ ও মানুষের অনুভূতির বিরুদ্ধে অবস্থান নিয়েছে বিএনপি। তাদের এই কর্মসূচি রমজানেও জনদুর্ভোগ সৃষ্টি করবে। অর্থাৎ দেশের মানুষকে তারা স্বস্তিতে থাকতে দিতে চায় না। আমরা আগেই বলেছি, রমজানে ঘোষিত কর্মসূচিতে বিএনপি আরও বিভক্ত হবে।

তিনি আরও বলেন, তারা এক শতাব্দীরও বেশি সময় ধরে তাদের তথাকথিত সরকারবিরোধী আন্দোলনের নামে দেশের সাংবিধানিক ও গণতান্ত্রিক ব্যবস্থাকে ধ্বংস করার চেষ্টা করে আসছে। কিন্তু জনগণ কখনো তাদের ডাকে সাড়া দেয়নি। বরং তারা বারবার জনগণের কাছে প্রত্যাখ্যাত হয়েছে। ফলে তথাকথিত আন্দোলনের মাধ্যমে বিএনপি কোনো ধরনের গণঅংশগ্রহণ দেখাতে ব্যর্থ হয়েছে। বিএনপি বরাবরই গণবিরোধী অবস্থান থেকে রাজনীতি করে আসছে। তাই গণআন্দোলন গড়ে তোলা বিএনপির পক্ষে কখনোই সম্ভব নয়।

বিবৃতিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নেতা-কর্মীরা পরোক্ষভাবে কারাভোগের কথা বলছেন; তারা সহজে চলাচল করতে পারে না। কিন্তু তারা প্রতিনিয়ত সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করছে, সরকারকে উচ্চস্বরে সতর্ক করছে। আসলে বিএনপির নেতা-কর্মীরা ভুলের বালিতে, ভুল রাজনীতির ফ্রেমে আটকা পড়ে। খুনি-দুর্নীতিবাজ, অর্থপাচারকারী তারেক রহমানের নেতৃত্বে তারা কারারুদ্ধ। তাদের বিবেক জাগ্রত না হলে এ কারাদণ্ড থেকে তারা মুক্তি পাবে না। বন্দিত্বের মায়ায় তারা বন্দি থাকার জন্য সরকারকে দোষারোপ করার চেষ্টা করছে।

বিবৃতিতে তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছে। রমজান মাসে মানুষ যাতে দুর্ভোগে না পড়ে সে জন্য সরকার কঠোর পরিশ্রম করছে।  বাংলাদেশ আওয়ামী লীগ সব সময় জনগণের পাশে ছিল এবং থাকবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক  বিবৃতিতে বিএনপি নেতাদের মিথ্যাচার ও মিথ্যাচারের নিন্দা ও প্রতিবাদ জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর