শনিবার, ২২ জুন ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন

‘‌বুড়িমারী এক্সপ্রেস’ ট্রেন চালু হচ্ছে আজ

লালমনিরহাট প্রতিনিধি / ১২০ Time View
Update : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪
ছবি সংগৃহীত

বুড়িমারী-ঢাকা রুটে চালু হচ্ছে নতুন আন্তঃনগর ট্রেন ‘‌বুড়িমারী এক্সপ্রেস’। ট্রেনটি আজ থেকে লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর থেকে রাজধানী ঢাকার উদ্দেশে চলাচল করবে। নতুন এ ট্রেনটি ‘‌তিনবিঘা করিডোর এক্সপ্রেস’ নামে চালু হওয়ার কথা ছিলো। ২০২৩ সালে এটির নাম পরিবর্তন করে ‘‌বুড়িমারী এক্সপ্রেস’ নাম চূড়ান্ত করে রেলপথ মন্ত্রণালয়।

লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় ম্যানেজারের কার্যালয় সূত্রে জানা গেছে, বুড়িমারী স্থলবন্দর থেকে ট্রেনটি পাটগ্রাম, বড়খাতা, হাতীবান্ধা, তুষভাণ্ডার, লালমনিরহাট, কাউনিয়া, গাইবান্ধা, বোনারপাড়া, বগুড়া, সান্তাহার, নাটোর ও ঢাকা বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি দিয়ে কমলাপুর পৌঁছাবে। বুড়িমারী রেলওয়ে স্টেশন থেকে সন্ধ্যা ৬টায় রাজধানী ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। ট্রেনে এসি স্লিপার কোচ একটি, এসি চেয়ার কোচ দুটি, শোভন চেয়ার কোচ আটটি, খাওয়ার কোচ দুটি, পাওয়ার কোচ একটি ও লাগেজ কোচ থাকবে একটি।

লালমনিরহাট বিভাগীয় ক্যারেজ অ্যান্ড ওয়াগন শাখার ইনচার্জ মো. আব্দুল মান্নান বলেন, ‘‌বুড়িমারী এক্সপ্রেস’ ট্রেনটি আজ বেলা ১১টায় বুড়িমারী রেলওয়ে স্টেশন থেকে উদ্বোধনের পর সন্ধ্যা ৬টায় রাজধানী ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে।

লালমনিরহাট-১ আসনের (পাটগ্রাম-হাতীবান্ধা) সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোতাহার হোসেন এমপি বলেন, সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আজ ‘‌বুড়িমারী এক্সপ্রেস’ ট্রেনটি চালু হবে। এটি চালু হলে এই অঞ্চলের মানুষের চলাচলে নতুন যুগের সূচনা ঘটবে। আর্ন্তজাতিক বুড়িমারী স্থলবন্দর ব্যবহারকারী দেশি-বিদেশি ব্যবসায়ীদের চলাচল আরও সহজ হবে। ফলে ব্যবসা-বাণিজ্যসহ সর্বক্ষেত্রে উন্নয়ন ঘটবে।

এমআর


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর