মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৫৪ অপরাহ্ন
শিরোনাম
তীব্র গরমে রাস্তায় পানি ছিটানোর সুপারিশ সংসদীয় কমিটির আগামী ৫ জুন অনুষ্ঠিত হবে ঝিনাইদহ-১ আসনের উপ নির্বাচন  নারীদের গৃহকর্মের অর্থনৈতিক মূল্য নির্ধারণের সুপারিশ: সংসদীয় কমিটি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর সাথে ব্রিটিশ হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ পাট পণ্যের উন্নয়ন ও বিপণনে একটি সমন্বিত পথনকশা প্রণয়ন করা হবে – বস্ত্র ও পাট মন্ত্রী নানক নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত দীর্ঘদিন ধরে চলছে – কাদের উপজেলাভেদে ২-৪ প্লাটুন বিজিবি মোতায়েন : ইসি সচিব হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের চার নির্দেশনা পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু দেশের বাজারে কমানো হয়েছে সোনার দাম

গণতান্ত্রিক ব্যবস্থাকে বিনষ্ট করা বিএনপির লক্ষ্য – নাছিম

শেখ সাদী খান / ৬১ Time View
Update : বুধবার, ১৩ মার্চ, ২০২৪

আওয়ামী লীগের নেতা-কর্মীরা দেশের জন্য জীবন উৎসর্গ করে আর বিএনপি-জামায়াত দলীয় স্বার্থ রক্ষার জন্য সাম্প্রদায়ীক বিশবাষ্প ছড়িয়ে, সাম্প্রদায়িক রাজনীতি প্রতিষ্ঠার জন্য সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে দেশের আইনশৃঙ্খলার অবনতি ঘটায়,অশান্তি সৃষ্টি করার জন্য সব ধরণের অপকর্ম করে। বিগত দিনেও তারা এভাবে করে এসেছে। নেতিবাচক রাজনীতি তাদের ঐতিহ্যে পরিণত হয়েছে এবং গণতান্ত্রিক ব্যবস্থাকে বিনষ্ঠ করাই বিএনপির একমাত্র লক্ষ্য ও উদ্দেশ্য বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাছিম ।

বুধবার (১৩ মার্চ) বিকেলে রাজধানীর কলাবাগান ক্রীড়াচক্র মাঠ প্রাঙ্গণে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনা’র পক্ষে অসচ্ছল মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। নাছিম বলেন, শেখ হাসিনার নির্দেশে অনাড়ম্বরপূর্ণ পরিবেশের ভিতর দিয়ে পবিত্র মাহে রমজানে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর জন্য আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের প্রতি নির্দেশনা রয়েছে। সেই নির্দেশনা মোতাবেক আজকের এই ইফতার সামগ্রী বিতরণের কর্মসূচি ।

তিনি আরও বলেন,বাংলাদেশে মানুষ ভালো থাকলে, সুখে-শান্তিতে থাকলে এদেশ আরও এগিয়ে যেতে পারবে। বিশ্বে আমাদের সম্মান, আত্মমর্যাদা আরও বৃদ্দি পাবে।তাই রমজান মাসে আনুষ্ঠানিকত্যার মধ্য দিয়ে রমজান পালন করলেও কিন্তু রমজানের মূল দীক্ষা হল সংযম।সেই মূল দীক্ষার মধ্যে দিয়েই আমরা যেমন রোজা রাখি, এই মাসে আমাদের অন্যন্য ব্যয় কমিয়ে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন আমরা আজ মানুষের পাশে দাড়িয়েছি। আমরা মানুষকে ভালোবাসি মানুষের কল্যাণের জন্য কাজ করি, মানুষের সুখে-দুখে ,আনন্দ-বেদনায় আওয়ামী লীগ সব সময় পাশে থাকে। এটা আওয়ামী লীগের ঐতিহ্য।
তিনি আরও বলেন, আওয়ামী লীগের নেতকার্মীরা দেশের জন্য কাজ করে আর বিএনপি-জামায়াত তাদের দল বাঁচানোর জন্য কাজ করে। আন্দোলন সংগ্রামের নামে এই রমজান মাসেও তারা সংযমের পথ না ধরে অসংযমী হয়ে সিয়াম সাধনার মাসে তারা ইসলামের যে মূল্যবোধ সেখান থেকে বেরিয়ে গেছে। আসলে এরা দল বাঁচানোর জন্য রাজনীতি করে ,দেশের জন্য ,দেশের মানুষের জন্য তাদের কোন কাজ নেই,দায়িত্ব নেই।

নাছিম বলেন, আন্দোলনের নামে এরা যতদিন অরাজকতা সৃষ্টি করবে ততদিন দেশের মানুষ এদের সমর্থন করবে না। এদের কর্মকান্ডের কারণে বিএনপি জামাত সকল সমর্থন হারিয়ে একসময় নিঃশেষ হয়ে যাবে। এরা জনগণের অভিশাপেই ধ্বংস হবে। দেশের মানুষের শান্তির বিপক্ষে অভিশাপ হিসেবেই এদের আবির্ভাব হয়েছে।
তিনি আরও বলেন, আমরা জাতির পিতার আদর্শের কর্মী হিসেবে সবসময় মানুষের পাশে থাকব। আমরা করোনাকালীন সময়ে মানুষের পাশে ছিলাম। আমাদের নেতাকর্মীরা নিজের জীবনকে বাজি রেখে তখন মানুষের পাশে দাঁড়িয়ে সেবা দিয়েছে, ত্রাণ কার্যক্রম করেছে, সাহস দিয়েছে। দাফন কাফন হতে শুরু করে কোন কাজ নাই আমাদের নেতাকর্মীরা করেনি। বিএনপি জামাত তখন বলে বেড়াতো লক্ষ লক্ষ মানুষ মারা যাবে।সৎকারের কেউ থাকবে না। তখনো আমাদের নেতাকর্মীরা দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে মানুষের পাশে দাঁড়িয়েছিলো।
স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন,আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ তার সৃষ্টি লগ্ন থেকেই সব সময় মানবিক কার্যক্রমে অংশগ্রহণ করেছে। তারা ইতোমধ্যে ইতিহাস সৃষ্টি করেছে। মানবিক সংগঠন হিসেবে দেশের মানুষের কাছে তাদের শ্রদ্ধার জায়গাটি তৈরি হয়েছে। আগামী দিনেও তারা সামনের দিকে আরো এগিয়ে যাবে। মানুষের যে কোন বিপদে সবার আগে পাশে থাকবে।
বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর