শনিবার, ১৫ জুন ২০২৪, ০৭:৫৬ পূর্বাহ্ন

১৫দিন ব্যাপী ফ্রি চিকিৎসা ক্যাম্প চালু করেছে ইনসাফ বারাকাহ

সিনিয়র রিপোর্টার / ১১৮ Time View
Update : বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন, মহান স্বাধীনতা দিবস ও বিশ্ব কিডনি দিবস উপলক্ষে ১৫দিন ব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্প চালু করা হয়েছে বলে জানিয়েছেন ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতালের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো: আলতাফ হোসেন।

পরিচালক জানান, আজ ১৪ মার্চ বিশ্ব কিডনি দিবস উপলক্ষে বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত প্রতি দিন রোগী দেখা হবে। আগামী ১৭ই মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস। এ দিনকে সামনে রেখে আমরা আয়োজন করতে যাচ্ছি, বিভিন্ন চিকিৎসা সেবামূলক কার্যক্রম এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে নানান স্বাস্থ্য সেবামূলক কর্মসুচী গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, ১৪র্মাচ থেকে ২৮মার্চ ২০২৪ইং পর্যন্ত ডাক্তারগণ বিনামূল্যে রোগীদের চিকিৎসা পরামর্শ দিবেন। কিডনি সম্পর্কিত ইউরিন আরই এবং সিরাম ক্রিয়েটিনিন পরীক্ষা ফ্রি করা হবে। মাত্র ১০০০টাকায় প্যাকেজে (আল্ট্রাসনোগ্রাম, ইসিজি, সিবিসি,  ইউরিন আরই এবং সিরাম ক্রিয়েটিনিন) হেলথ চেকআপ করবে। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষায় ৫০% ছাড় দেয়া হবে। প্রায় ৫০% ছাড়ে প্যাকেজে কিডনির পাথরের অপারেশন করা হবে। ৫ (পাঁচ) জন হত দরিদ্র রোগীকে এক বছর পর্যন্ত ডায়ালাইসিস ফ্রি করা হবে।

এছাড়াও আগামী ১৭ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে শিশু বিশেষজ্ঞ ডাক্তারদের দ্বারা বিনামূল্যে রোগী দেখা হবে। শিশুদের ব্লাড গ্রুপিং পরীক্ষা ও প্রস্রাবের ইনফেকশন নির্ণয় ইউরিন আরই পরীক্ষা ফ্রি করা হবে (১২ বছরের নিচে)। ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে বিভিন্ন বিষয়ের বিশেষজ্ঞ ডাক্তারদের দ্বারা বিনামূল্যে রোগী দেখা হবে। ডেন্টাল চেক-আপ ফ্রি করা হবে। চিকিৎসা ক্যাম্প চলাকালীন রেজিষ্ট্রেশনভুক্ত রোগীদের জন্য উপরোক্ত সুবিধাগুলো প্রযোজ্য হবে। মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষে লিফলেট বিতরণ, পোস্টার লাগানোর কথা জানান অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো: আলতাফ হোসেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর