শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন

জলে-স্থলে-অন্তরীক্ষে স্মার্ট অবকাঠামো গড়ে তোলার অভিযাত্রা শুরু করেছি- পলক

নিজস্ব প্রতিবেদক / ৪০ Time View
Update : রবিবার, ১৭ মার্চ, ২০২৪

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক বলেছেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ব্যয় সাশ্রয়ী এবং শক্তিশালী স্মার্ট অবকাঠামো গড়ে তোলা অপরিহার্য। জলে-স্থলে-অন্তরীক্ষে স্মার্ট অবকাঠামো গড়ে তোলার অভিযাত্রা আমরা শুরু করেছি। অগ্রগতির এ ধারা অব্যাহত থাকলে ২০৪১ সালের আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ ভিশন বাস্তবায়নের মাধ্যমে একটি  উন্নত দেশ হিসেবে বাংলাদেশের রূপান্তর সুনিশ্চিত।

আজ রোববার রংপুর টেলিফোন ভবনে বিটিসিএল এর উচ্চগতির ব্রডব্যান্ড ইন্টারনেট জীবন এর রংপুর বিভাগের কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন প্যাসিভ অপটিক্যাল নেটওয়ার্ক জীবন হবে বিটিসিএল এর লাইফ লাইন। ভবিষ্যতে বিটিসিএল- কে বাঁচিয়ে রাখা, সামনে এগিয়ে নিয়ে যাওয়া এবং লাভজনক কোম্পানিতে পরিণত করতে জীবন ফলপ্রসূ অবদান রাখবে। জনাব জুনাইদ আহমেদ পলক বলেন, ডিজিটাল বাংলাদেশের আর্কিটেক্ট বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয় এর মেধাবী ও সাহসী পরিকল্পনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি সম্পন্ন ও প্রজ্ঞাবান নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের ধারাবাহিকতায় বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। এরই পথবেয়ে টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি খাতে দেশে বৈপ্লবিক পরিবর্তন সূচিত হয়েছে।

প্রতিমন্ত্রী রংপুর বিভাগের সকল জেলায় এই কার্যক্রম উদ্বোধন করেন। প্রাথমিক ভাবে  রংপুর জেলায়  ৪ হাজার, গাইবান্ধা জেলায় দুই হাজার তিনশত, লালমনিরহাট জেলায় দুই হাজার তিনশত, পঞ্চগড় জেলায় দুই হাজার তিনশত, কুড়িগ্রাম জেলায় তিন হাজার, ঠাকুরগাঁও জেলায় তিন হাজার ৬০০, দিনাজপুর জেলায় তিন হাজার, নীলফামারি জেলায় তিন হাজার ৬০০টি জীবন সংযোগের সক্ষমতা রয়েছে। পর্যায়ক্রমে দেশের সকলে জেলা ও উপজেলায় জীবন ইন্টারনেট সেবা চালু করা হবে।

গত ২১ ফেব্রুয়ারি ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী ভাষা শহিদদের স্মরণে বিটিসিএল এর ইন্টারনেট ব্যান্ডউইডথ জীবন এর বিশেষ সাশ্রয়ী প্যাকেজ ঘোষণা করেন। এর আওতায় ৫ এমবিপিএস এর বিদ্যমান মূল্যে ৫০০ টাকা ১০ এমবিপিএস ইন্টারনেট ব্যান্ডউডথ পাওয়া যাবে ৫০০।
এর আগে জনাব জুনাইদ আহমেদ পলক নবনির্মিত রংপুর বাজার সাব পোস্ট অফিস, রংপুর সদরস্থ  মাহিগঞ্জ সাব পোস্ট অফিস এবং আলমনগর সাব পোস্ট অফিস ভবনের উদ্বোধন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এক ক্লিকে বিভাগের খবর